ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

র‌্যাংকিংয়ে বড় লাফ মেঘলার, এগোলেন ফারজানা-রুমানাও

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২২
র‌্যাংকিংয়ে বড় লাফ মেঘলার, এগোলেন ফারজানা-রুমানাও

বিশ্বকাপ বাছাইয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে মূল পর্বে কোয়ালিফাই করেছে বাংলাদেশের মেয়েরা। ব্যাটে-বলে অবদান রাখায় র‌্যাংকিংয়েও এগিয়েছেন তারা।

ব্যাটারদের তালিকায় ৭ ধাপ এগিয়েছেন ফারজানা হক। এগিয়েছেন রুমানা আহমেদও।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) গত সপ্তাহের পারফরম্যান্সের উপর ভিত্তি করে র‌্যাংকিং হালনাগাদ করে আইসিসি। বিশ্বকাপ বাছাইপর্বের ফাইনালে থাইল্যান্ডের বিপক্ষে ৬১ রানের ইনিংস খেলে ৭ ধাপ এগিয়ে যাওয়া ফারজানা এখন অবস্থান করছেন ৪৬তম স্থানে।

একই ম্যাচে ২১ রানের ইনিংস খেলে এক ধাপ এগিয়ে ৬২তম স্থানে উঠে এসেছে রুমানা। তবে পিছিয়েছেন দলের অধিনায়ক নিগার সুলতানা। তার সঙ্গে অবনতি হয়েছে মুর্শিদা খাতুন, সালমা খাতুন ও শামিমা সুলতানার।  

এদিকে বোলারদের র‌্যাংকিংয়েও এগিয়েছেন রুমানা। ফাইনালে ২৪ রান খরচায় ৩ উইকেট নিয়ে ৪ ধাপ উন্নতি হয়েছে তার। রয়েছেন ৫৬তম স্থানে। এছাড়া সানজিদা আক্তার মেঘলা এগিয়েছেন ১৩ ধাপ। থাইল্যান্ডের বিপক্ষে ৭ রান খরচায় ২ উইকেট নিয়ে তিনি অবস্থান করছেন ৬৬ নম্বরে। কিন্তু পিছিয়েছেন সালমা। ১ ধাপ অবনতির পর তিনি অবস্থান করছেন ১৩ নম্বরে।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa