ঢাকা, বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

নবির কাছে সিংহাসন হারালেন সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২২
নবির কাছে সিংহাসন হারালেন সাকিব

কয়েকদিন আগেই আফগানিস্তানের মোহাম্মদ নবিকে হটিয়ে টি-টোয়েন্টি অলরাউন্ডার র‌্যাংকিংয়ে চূড়ায় বসেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। কিন্তু এই রাজত্ব বেশিদিন টিকাতে পারলেন না তিনি।

তাকে হটিয়ে সেই নবিই আবারও শীর্ষে উঠে গেলেন।

বুধবার (২৮ সেপ্টেম্বর) র‌্যাংকিংয়ের সাপ্তাহিক হালনাগাদ প্রকাশ করে আইসিসি। সেখানে অলরাউন্ডারদের তালিকায় দুইয়ে নেমে গেছেন সাকিব। গত ১৪ সেপ্টেম্বর যখন তিনি শীর্ষে ওঠেন, তখন পয়েন্ট ছিল ২৪৮। আরব আমিরাতের বিপক্ষে দুইটি টি-টোয়েন্টিতে না খেলায় ৫ পয়েন্ট হারিয়ে ২৪৩ পয়েন্ট নিয়ে অবনতি হয়েছে তার।

এদিকে সাকিব পেছালেও আমিরাতে দারুণ ব্যাটিং করে এগিয়েছেন আফিফ হোসাইন। ব্যাটারদের তালিকায় ১১ ধাপ এগিয়ে তিনি এখন অবস্থান করছেন ৪০তম স্থানে। এই তালিকাতেও অবনতি হয়েছে সাকিবের। ৩ ধাপ পিছিয়েছেন তিনি। পেছালেন লিটন দাসও। ৫৬তম স্থানে রয়েছেন তিনি।

বোলারদের তালিকায় বড় লাফ দিয়েছেন শরিফুল ইসলাম। আমিরাতের বিপক্ষে ২১ রান খরচায় ৩ উইকেট নিয়ে সাত ধাপ এগিয়ে তিনি উঠে এসেছেন ৫০তম স্থানে। এই তালিকায় পিছিয়েছেন শেখ মেহেদি হাসান। এক ধাপ পিছিয়ে ১৫ নম্বরে আছেন তিনি। পেছালেন সাকিবও। দুই ধাপ অবনতিতে তিনি এখন ২০ নম্বরে। সমানভাবে পেছালেন নাসুম আহমেদও। তিনি রয়েছেন ২৭তম স্থানে।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa