ঢাকা, বুধবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৯, ৩০ নভেম্বর ২০২২, ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

আমিরাতকে হারিয়ে ঘুরে দাঁড়াল লঙ্কানরা

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস, সিলেট থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, অক্টোবর ২, ২০২২
আমিরাতকে হারিয়ে ঘুরে দাঁড়াল লঙ্কানরা

শ্রীলঙ্কাকে বেশ বিপদেই ফেলে দিয়েছিল সংযুক্ত আরব আমিরাত। মাহিকা গৌরের পেসে খাবি খেয়ছে লঙ্কানরা।

ব্যাটিংয়েও শুরুটা মন্দ হয়নি তাদের। কিন্তু মাঝের বৃষ্টিতে ওভারের সংখ্যা কমে গেছে। লক্ষ্য দেওয়া ৬৬ রান টপকাতে পারেনি আরব আমিরাত।

রোববার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বৃষ্টি আইনে ১১ রানে জিতেছে শ্রীলঙ্কা নারী ক্রিকেট দল। শুরুতে ব্যাট করতে নেমে ৯ উইকেটে তোলে ১০৯ রান তুলে লঙ্কানরা। বল হাতে ১৬ বছর বয়সী বাঁহাতি পেসার মাহিকা গৌর ও লেগ স্পিনার বৈষাবি মহেশ দারুণ করেছে। নিয়েছেন তিনটি করে উইকেট।  

জবাবে ৪ ওভারে ১ উইকেট হারিয়ে ২০ রান তুলেও ফেলে আরব আমিরাত। কিন্তু মাঝের বৃষ্টিতে ছন্দ হারায়। নতুন করে তাদের সামনে লক্ষ্য দাঁড়ায় ১১ ওভারে ৬৬ রান। কিন্তু লঙ্কানদের অভিজ্ঞতার কাছে হার মানতে হয়, থেমেছে ৭ উইকেটে ৫৪ রানে।  

আগে ব্যাট করা শ্রীলঙ্কা দলীয় ২৩ রানে হারায় সেরা ব্যাটার চামিরা আত্তাপাত্তুকে। ৬ রান করেন তিনি। ওপেনার হারশিতা মাধিবী ছাড়া এরপর সেভাবে দাঁড়াতে পারেনি আর কেউ। তার ব্যাটে আসে ৪০ বলে ৩৭ রান। এছাড়া ১৯ রান করেন নিলাকশি ডি সিলভা।

শ্রীলঙ্কাকে ১০৯ রানে আটকে দেওয়ার পথে মাহিকা ৩ উইকেট তুলে নেন ২১ রান খরচ করে। ১৫ রানে ৩ উইকেট নেন মাহেশ।  

জবাবে দলীয় ১৫ রানে ওপেনার এশা রোহিতকে হারায় সংযুক্ত আরব আমিরাত। ৪ রান করেন তিনি। এরপর বৃষ্টি নামার আগে ৪ ওভার খেলে ২০ রান স্কোরবোর্ডে। কিন্তু বৃষ্টির পর তারা খেই হারায়।  

ওপেনার তির্থা সতিশ ১৯ রান করলেও দুই অঙ্ক ছুঁতে পারেনি আর কেউই। ১১ ওভারে ৬৬ রানের লক্ষ্য ঠিক হলেও ৭ উইকেটে ৫৪ রানে থামতে হয় তাদের। শ্রীলঙ্কার হয়ে দুইটি করে উইকেট নেন কাভিশা দিলহারি ও ইনোকা রানভিরা।  

বাংলাদেশ সময় : ১৮৩০ ঘণ্টা, অক্টোবর ০২, ২০২২
এমএইচবি/এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa