ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

বিশ্বকাপে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের গ্রুপে বাংলাদেশের মেয়েরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২২
বিশ্বকাপে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের গ্রুপে বাংলাদেশের মেয়েরা ফাইল ছবি

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরে কঠিন গ্রুপেই পড়েছে বাংলাদেশ। এক নম্বর গ্রুপে প্রতিপক্ষ হিসেবে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কাকে পেয়েছে বাছাইপর্বে চ্যাম্পিয়ন হওয়া টাইগ্রেসরা।

সোমবার (৩ অক্টোবর) আইসিসির প্রকাশিত সূচিতে দুই নম্বর গ্রুপে রাখা হয়েছে ইংল্যান্ড, ভারত, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও আয়ারল্যান্ডকে। টুর্নামেন্টের গ্রুপ পর্বের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে কেপ টাউন, পার্ল ও গেবেখায়। দুই সেমি-ফাইনালের সঙ্গে ফাইনাল অনুষ্ঠিত হবে কেপ টাউনে।

২০২৩ সালের ১০ ফেব্রুয়ারী বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা। অষ্টম আসরে নিজেদের প্রথম ম্যাচে ১২ ফেব্রুয়ারী শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। পরবর্তী ম্যাচে ১৪ ফেব্রুয়ারী পাঁচবারের শিরোপাজয়ী অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে তারা। ১৭ ফেব্রুয়ারী টাইগ্রেসদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। গ্রুপপর্বের শেষ ম্যাচে ২১ ফেব্রুয়ারী দক্ষিণ আফ্রিকাকে মোকাবেলা করবে নিগার সুলতানার দল।

এক নম্বর ও দুই নম্বর গ্রুপ থেকে শীর্ষ দুই দল মিলে মোট চার দল কোয়ালিফাই করবে সেমিফাইনালে। ২৩ ও ২৪ ফেব্রুয়ারি মাঠে গড়াবে এবারের আসরের সেমিফাইনাল। ২৬ ফেব্রুয়ারী ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে নারী বিশ্বকাপের অষ্টম আসর।

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa