ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

পূর্ণাঙ্গ বার্ন ইউনিটের অগ্রগতিতে সন্তুষ্ট চীনা প্রতিনিধি দল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
পূর্ণাঙ্গ বার্ন ইউনিটের অগ্রগতিতে সন্তুষ্ট চীনা প্রতিনিধি দল ...

চট্টগ্রাম: চীনের সহযোগীতায় চট্টগ্রামে পূর্ণাঙ্গ বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিট নির্মাণে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের পরিচালকের সঙ্গে বৈঠক করেছে চীনা প্রতিনিধি দল। এসময় প্রকল্পের বিষয়ে দুই পক্ষের মধ্যে সমঝোতা স্বাক্ষর হয়।

শনিবার (১১ মার্চ) বেলা ১১টায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতাল পরিচালকের সভাকক্ষে এ সমঝোতা হয়েছে।

চমেক হাসপাতাল পক্ষে পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহসান ও চীনা প্রতিনিধি দলের পক্ষে চীনা অ্যাম্বাসির সেকেন্ড সেক্রেটারি (অর্থনৈতিক ও বাণিজ্যিক) শি চ্যাঙ সমঝোতা স্বাক্ষর করেন।

এসময় চিনা প্রতিনিধি দলের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহসান জানান, পূর্ণাঙ্গ বার্ন ইউনিট নির্মাণের ব্যাপারে চীনা প্রতিনিধি দল সন্তুষ্ট। প্রকল্পের এমওইউ স্বাক্ষর হবে স্বাস্থ্য মন্ত্রণালয় ও চীনা অ্যাম্বাসির মধ্যে। এরপর বিভিন্ন প্রক্রিয়া শেষে ভৌত অবকাঠামোর কাজ শুরু হবে। চীনা প্রতিষ্ঠান শুধু হাসপাতালে অবকাঠামোই দিবেন না, এ হাসপাতালের সব ধরনের অত্যাধুনিক যন্ত্রপাতিও তারা দিবেন।

এসময় চট্টগ্রাম মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. সাহেনা আক্তারসহ হাসপাতালের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, চট্টগ্রামে বিভিন্ন অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলেও পূর্ণাঙ্গ বার্ন ইউনিট ছিল না। তাই দগ্ধ ও পোড়া রোগীদের সময়মতো চিকিৎসা দেওয়া সম্ভব হতো না। গত বছর বিএম ডিপো বিস্ফোরণে ৫০ জনের মৃত্যু হওয়ার পর আবারও পূর্ণাঙ্গ বার্ন ইউনিটের প্রসঙ্গ আলোচনায় আসে।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা,  মার্চ ১১, ২০২৩
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।