ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

খাতুনগঞ্জে বিক্রয় রশিদ ও মূল্য তালিকা নেই, জরিমানা ৬৮ হাজার

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৫ ঘণ্টা, মার্চ ২০, ২০২৩
খাতুনগঞ্জে বিক্রয় রশিদ ও মূল্য তালিকা নেই, জরিমানা ৬৮ হাজার ...

চট্টগ্রাম: পবিত্র রমজান উপলক্ষে দেশের সবচেয়ে বড় ভোগ্যপণ্যের পাইকারি বাজার খাতুনগঞ্জে অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এ সময় বিএসটিআই প্রতিনিধিদের দিয়ে ওজন স্কেলের সঠিকতা যাচাই করা হয়।

 

সোমবার (২০ মার্চ) ম্যাজিস্ট্রেট জামশেদ আলম রানা ও মো. মাসুদ রানা এ অভিযানে নেতৃত্ব দেন। এ সময় আরএম ট্রেডার্সকে বিক্রয় রশিদ সরবরাহ না করার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

খেজুর, ছোলা ও চিনিসহ রমজানে বেশি চাহিদা সম্পন্ন বিভিন্ন পণ্যের মূল্য তালিকা সংরক্ষণ না করায় ৩টি আড়তকে ১৮ হাজার টাকা জরিমানা করা হয়।  

ম্যাজিস্ট্রেট জামসেদ আলম রানা বলেন, জেলা প্রশাসক স্যারের নির্দেশে মহানগর ও উপজেলা পর্যায়ে ৪০টি মনিটরিং টিম নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে নিয়মিতভাবে বাজার মনিটরিং করবেন।

ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা বলেন, অনেক পাইকারি বিক্রেতা বিক্রয় রশিদ সরবরাহ করে েনা এবং অনেকে বাজার পরিস্থিতি অনিয়ন্ত্রিত করার চেষ্টা করছে মর্মে প্রশাসনের গোপন সোর্স আমাদের জানিয়েছে। এ প্রেক্ষিতে জেলা প্রশাসক স্যার কঠোর নির্দেশ দিয়েছেন মোবাইল কোর্টের মাধ্যমে দোষী ব্যক্তিদের শাস্তি দিতে।  

জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, বাজার পরিস্থিতি অস্থিতিশীল করার চেষ্টা বরদাশত করা হবে না। প্রাথমিকভাবে জরিমানা দণ্ড প্রদান করলেও ভবিষ্যতে এ ধরনের অপরাধে জেলে পাঠানো হবে।  

ক্যাব, কৃষি বিপণন কর্মকর্তা, বিএসটিআই, দোকান মালিক সমিতি ও চট্টগ্রাম চেম্বার অব কমার্সের প্রতিনিধিরা এ অভিযানে সহায়তা করে।

ম্যাজিস্ট্রেটদের আইনগত নির্দেশনা পালনের জন্য চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ও ব্যাটালিয়ন আনসার সদস্যরা অভিযানে অংশ নেন।  

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, মার্চ ২০, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।