ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

সড়কে বিদ্যুৎস্পৃষ্ট রিকশাচালকের পরিবার পাচ্ছে ৫ লাখ টাকা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, মে ১৬, ২০২৩
সড়কে বিদ্যুৎস্পৃষ্ট রিকশাচালকের পরিবার পাচ্ছে ৫ লাখ টাকা  ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: নগরের অক্সিজেন মোড়ে ছিঁড়ে পড়া বিদ্যুতের তারে স্পৃষ্ট হয়ে মারা যাওয়া রিকশাচালক জাহেদ আলীর পরিবার পাচ্ছেন পাঁচ লাখ টাকার স্থায়ী আমানত। বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদের নির্দেশে এ অর্থ দেওয়া হচ্ছে।

 

মঙ্গলবার (১৬ মে) বিকেলে চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, জাহেদ আলীর পরিবারকে সহায়তার জন্য মঙ্গলবার সকালে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ মহোদয় ও বিদ্যুৎ বিভাগের সচিব মো. হাবিবুর রহমান স্যারের সঙ্গে কথা হয়েছে।

প্রতিমন্ত্রী মহোদয় আমার কাছে জানতে চেয়েছেন, বিদ্যুতের লাইনটি কার। লাইনটি বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) বলে আমি নিশ্চিত করেছি। পরে প্রতিমন্ত্রী মহোদয় পরিবারটিকে পাঁচ লাখ টাকার স্থায়ী আমানত করে দেওয়ার নির্দেশ দেন।  

ফখরুজ্জামান বলেন, পিডিবির চেয়ারম্যানের সঙ্গে দ্রুততম সময়ের মধ্যে কথা বলে পরিবারটিকে পাঁচ লাখ টাকার একটি স্থায়ী আমানত করে দেওয়া হবে। এ ছাড়া জাহেদ আলীর পরিবারে যদি যোগ্য কেউ থাকেন, তাহলে তাার চাকরির ব্যবস্থা করা হবে বলে প্রতিমন্ত্রী ও সচিব আশ্বাস দিয়েছেন।  

রোববার (১৪ মে) দুপুরের দিকে নগরের অক্সিজেন মোড়ে বিদ্যুতের তার ছিঁড়ে রিকশাচালক জাহেদ আলীর গায়ে পড়ে। এতে তিনি স্পৃষ্ট ও দগ্ধ হন। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে জাহেদ আলীকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান। চিকিৎসক তাকে ৩৬ নাম্বার ওয়ার্ডে ভর্তি দেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় জাহেদ আলী মারা যান।  

জাহেদ আলীর মৃত্যুর পর চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট হুসাইন মোহাম্মদ তার পরিবারকে নগদ ২৫ হাজার টাকা দেন।  

জাহেদ আলীর বয়স ২৮ বছর। তার বাড়ি লালমনিরহাট জেলায়। তিনি পরিবার নিয়ে চট্টগ্রাম নগরের কূলগাঁও এলাকায় বসবাস করতেন। তার স্ত্রী ও আট মাস বয়সী একটি সন্তান রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, মে ১৬, ২০২৩
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।