ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

নৌকার প্রার্থীর কার্যালয়ে হামলার ঘটনায় দুই মামলা, গ্রেফতার ২৫

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, জুলাই ২০, ২০২৩
নৌকার প্রার্থীর কার্যালয়ে হামলার ঘটনায় দুই মামলা, গ্রেফতার ২৫ ...

চট্টগ্রাম: বিএনপির পদযাত্রা থেকে আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে হামলার ঘটনায় দুইটি মামলা হয়েছে। আওয়ামী লীগের কর্মী আরিফুল ইসলাম বাদী হয়ে করা মামলায় নগর বিএনপি ও এর অঙ্গ সংগঠনের অজ্ঞাত ২৫০ থেকে ৩০০ জনকে আসামি করা হয়।

অপরদিকে খুলশী থানার উপপরিদর্শক (এসআই) শাহেদ খান বাদী হয়ে করা মামলায় ৪৪ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতপরিচয় আরও ২৫০ জনকে আসামি করা হয়। আসামিরা সবাই বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী।

বুধবার (১৯ জুলাই) রাতে নগরের খুলশী থানায় মামলা দুইটি করা হয়।

পুলিশের করা মামলার এজাহারে বলা হয়, আসামিরা লাঠিসোঁটা, ইটপাটকেল এবং দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে দাঙ্গা হাঙ্গামা সৃষ্টি করে সড়কে যান চলাচল ও পুলিশকে সরকারি কাজে বাধা দেয়। তাদের হামলায় খুলশী থানার পুলিশের এসআই জামাল উদ্দিন, এএসআই রাজেশ বড়ুয়া, কনস্টেবল এনামুল হক, মেজবাহ উদ্দিন আহত হন।  

দুই মামলার বিষয়টি নিশ্চিত করেছেন খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা। তিনি বলেন, ভিডিও ফুটেজ দেখে জড়িত ২৫ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারে অভিযান চলছে।  

বুধবার (১৯ জুলাই) বিকেলে পদযাত্রা শেষে ফেরার পথে বিকালে বিএনপিকর্মীরা নগরীর লালখান বাজার এলাকায় চট্টগ্রাম-১০ আসনের উপ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মহিউদ্দিন বাচ্চুর নির্বাচনী কার্যালয়ে হামলা চালায়। এতে আওয়ামী লীগের ১৯ জন আহত হন। এরপর সন্ধ্যা সোয়া ছয়টার দিকে এক কিলোমিটার দূরে চট্টগ্রাম বিএনপির কার্যালয়ের সামনে বিক্ষোভ করে আওয়ামী লীগের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, জুলাই ২০, ২০২৩ 
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।