ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

‘ইসহাক মিয়ার মত পরিশুদ্ধ রাজনীতিকরাই চেতনার বাতিঘর’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫১ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩
‘ইসহাক মিয়ার মত পরিশুদ্ধ রাজনীতিকরাই চেতনার বাতিঘর’ ...

চট্টগ্রাম: মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, একটি অশুভ শক্তি যে ষড়যন্ত্রের জাল বিস্তার করে আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধাক্কা দিতে চায় তাদেরকে প্রতিহত করতে ইসহাক মিয়ার মত কাণ্ডারী যথেষ্ট ছিলেন। তাঁর পথ ধরেই যখন আমরা চলেছি, ইনশাল্লাহ ঐ অশুভ শক্তিকে রুখতে পারবো।

 

সোমবার (২৪ জুলাই) সকালে বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর সাবেক গণপরিষদ সদস্য, অন্যতম সংবিধান প্রণেতা, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সাবেক সদস্য এম ইসহাক মিয়ার ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে মরহুমের কবর প্রাঙ্গণে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত স্মরণসভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, প্রয়াত জননেতা ইসহাক মিয়া সত্যিকার অর্থে আমার অভিভাবক ছিলেন।

অনেক সংকটে ও বিপর্যয়ে তিনি ছিলেন আমাদের পরামর্শদাতা। আজ তাঁর মত সুদক্ষ পরামর্শদাতার অভাব রয়েছে।  

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, সৎ, নির্লোভ, নীতিবান, সাহসী ও নির্ভীক রাজনীতিকের অভাব জাতীয় সংকট তৈরি করছে। মরহুম জননেতা ইসহাক মিয়ার মত পরিশুদ্ধ রাজনীতিকরাই আমাদের চেতনার বাতিঘর। এ ধরনের ব্যক্তিত্ববান রাজনীতিক চলে গেলেও তারা যে পথটি দেখিয়ে গেছেন সে পথে আমরা চলতে না পারলে কেউই নিরাপদ নই।

তিনি বলেন, ইসহাক মিয়া রাজনীতিতে আসার শুরুতেই প্রতিষ্ঠিত ব্যবসায়ী, শিল্পপতি ও জনপ্রতিনিধি ছিলেন। রাজনীতিতে এসে তিনি অর্থবিত্তের বৈভব বাড়াননি, বরং হারিয়েছেন। কেননা তিনি দলকে উজার করে দেওয়ার মানসিকতা নিয়েই রাজনীতি শুরু করেছিলেন। এটাই আমাদের শিক্ষণীয় হওয়া উচিত।  

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত স্মরণসভায় আরো বক্তব্য দেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, চট্টগ্রাম-১০ আসনে নৌকা প্রতীকের প্রার্থী মো. মহিউদ্দিন বাচ্চু, মরহুমের সন্তান মো. রিদুয়ান আহমেদ প্রমুখ।  

এর আগে সকাল ৯টায় হাজী পাড়া সুন্নিয়া জামে মসজিদে খতমে কোরআন, দোয়া ও মিলাদ মাহফিল, মরহুমের কবর জিয়ারত এবং পুষ্পমাল্য অর্পণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩ 
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।