ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

বিএনপি বিদেশি ঘটকের মাধ্যমে ক্ষমতার স্বপ্ন দেখছে: নাছির

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৪ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৩
বিএনপি বিদেশি ঘটকের মাধ্যমে ক্ষমতার স্বপ্ন দেখছে: নাছির ....

চট্টগ্রাম: শোকের মাস আগস্টে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে মহানগর আওয়ামী লীগ মাসব্যাপী কর্মসূচী পালনের সিদ্ধান্ত নিয়েছে।  

শুক্রবার (৪ আগস্ট) সন্ধ্যায় মহানগর আওয়ামী লীগের কার্যকরী পরিষদের সভায় এ সম্পর্কিত বিস্তারিত কর্মসূটি গ্রহণ করা হয়।

 

এর মধ্যে রয়েছে আগামী ৮ আগস্ট বঙ্গবন্ধুর সহধর্মিনী বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন পালন উপলক্ষে ঐ দিন বাদ আসর মুসাফিরখানা জামে মসজিদের খতমে কোরআন, দোয়া ও মিলাদ মাহফিল। ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে সকাল ৯টায় কাজীর দেউড়ির ইন্টারন্যাশনাল কনভেনশন হলে খতমে কোরআন, দোয়া ও মিলাদ মাহফিল।

১৭ আগস্ট ৬৩ জেলায় সিরিজ বোমা হামলার ঘটনার প্রতিবাদে বিকাল ৩টায় আন্দরকিল্লা মোড় চত্বরে সমাবেশ এবং ২১ আগস্ট মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার অপচেষ্টায় বিএনপি-জামায়াত জোটের গ্রেনেট হামলায় বেগম আইভি রহমানসহ ২৩জন নেতাকর্মী হত্যাকান্ডের প্রতিবাদে চট্টগ্রাম জেলা পরিষদ চত্বরে সমাবেশ। এছাড়া ১৯ আগস্ট বিকেল ৩টায় ইপিজেড থানা, ২০ আগস্ট একই সময়ে পতেঙ্গা থানা, ২২ আগস্ট কোতয়ালী থানা, ২৩ আগস্ট বন্দর থানা, ২৪ আগস্ট বন্দর থানা, ২৫ আগস্ট বাকলিয়া থানা, ২৬ আগস্ট খুলশী থানা, ২৭ আগস্ট আকবর শাহ থানা, ২৮ আগস্ট পাহাড়তলী থানা, ২৯ আগস্ট ডবলমুরিং থানা, ৩০ আগস্ট চকবাজার থানা, ৩১ আগস্ট সদরঘাট থানা, ১ সেপ্টেম্বর বায়েজিদ থানা, ২ সেপ্টেম্বর পাঁচলাইশ থানা, ৩ সেপ্টেম্বর চাঁদগাও থানা আওয়ামী লীগের উদ্যোগের জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় ও কর্মসূচি। সভায় গৃহীত এক প্রস্তাবে ৬ আগস্ট ঢাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবনে বাংলাদেশ আওয়ামী লীগের অনুষ্ঠিতব্য বর্ধিত সভায় যোগদানের জন্য চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ ১৫টি থানা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, আহ্বায়ক, যুগ্ম আহ্বায়কদের একটি তালিকা তৈরি করা হয়। সভায় এসকল কর্মসূচি উপস্থাপন করেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

এ সময় তিনি বলেন, দেশে অরাজকতা ও নৈরাজ্য সৃষ্টির নীল নকশা বাস্তবায়নে বিএনপি-জামায়াত মনগড়া রাজনৈতিক ইস্যু তৈরি করে মাঠ গরম করতে চায়। তারা নিজেরাও জানেন তাদের আন্দোলন খাদে পড়ে গেছে। এই অবস্থায় তারা এখন শেষ মরণ কামড় দেবে মরণ কামড় দেওয়ার আগে তাদের পরিকল্পিত নীল নকশা বানচাল করে দিতে হবে। এই লক্ষ্য নিয়ে আওয়ামী লীগের তৃণমূল স্তরের সকল পর্যায়ের নেতাকর্মীরা অবশ্যই মাঠে থাকতে হবে।  

তিনি আরও বলেন, আওয়ামী লীগের ক্ষমতার উৎস জনগণ। আর ক্যান্টনমেন্টে জন্ম নেওয়া এবং অবৈধপথে ক্ষমতা কুক্ষিগত করে বিএনপি প্রতিষ্ঠাতা দল গঠন করে এদেশের রাজনীতিকে প্রশ্নবিদ্ধ ও কলংকিত করেছেন। তাই বিএনপি এখন মিথ্যাচারের আশ্রয় নিয়ে বিদেশি ঘটকের মাধ্যমে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছে।  

সভাপতির বক্তব্যে মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেন, আওয়ামী লীগ জনগণের কাছে দায়বদ্ধ। জনগণ যতদিন চাইবে ততদিন আওয়ামী লীগ ক্ষমতায় থাকব। কারণ আওয়ামী লীগ সাধারণ মানুষকে স্বপ্ন দেখায়। সেই স্বপ্ন পূরণ করে দেওয়ার দ্বিমত রাখে।  

এ সময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, অ্যাড. সুনীল কুমার সরকার, এম. জহিরুল আলম দোভাষ, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ এমপি, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, দপ্তর সম্পাদক হাসান মাহমুদ শমসের, তথ্য ও গবেষনা সম্পাদক চন্দন ধর, ত্রাণ সমাজ কল্যাণ সম্পাদক হাজী মো. হোসেন, কৃষি বিষয়ক সম্পাদক আহমেদুর রহমান সিদ্দিকী, যুব ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী, বিজ্ঞান প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার মানস রক্ষিত, ধর্ম সম্পাদক হাজী জহুর আহমদ, শিক্ষা মানব বিষয়ক সম্পাদক জালাল উদ্দীন ইকবাল, সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মাহবুবুল হক মিয়া, উপ প্রচার সম্পাদক শহিদুল আলম, উপ দপ্তর সম্পাদক জহর লাল হাজারী প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২৩০ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।