ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

১৮ বছর আগের হত্যা মামলায় দুইজনের কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, আগস্ট ৭, ২০২৩
১৮ বছর আগের হত্যা মামলায় দুইজনের কারাদণ্ড ...

চট্টগ্রাম: নগরের হালিশহর থানাধীন সবুজবাগ এলাকায় ১৮ বছর আগে রবিউল আলম হত্যা মামলায় ২ জনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ২ জনকে খালাস দিয়েছেন আদালত।

সোমবার (৭ আগস্ট) চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঞাঁর আদালত এ রায় দেন।

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- মো.আলমগীর হোসেন ও আবু তাহের। খালাসপ্রাপ্তরা হলেন- মোরশেদ আলম ও ইসমাইল হোসেন।

মামলার নথি সূত্রে জানা যায়, ২০০৫ সালের ১৯ ডিসেম্বর সবুজবাগ এলাকার হক সাহেবের গ্যারেজ থেকে রবিউল আলম নামে এক যুবক নিখোঁজ হয়। পরদিন সকালে গ্যারেজে রবিউল আলমের মরদেহ পড়ে আছে বলে পরিবারকে খবর দেন গ্যারেজ ম্যানেজার। সেখানে রবিউল আলমকে হাত-পায়ে জখম ও শ্বাসরোধ করে হত্যা করা হয়। এই ঘটনায় তৎকালীন হালিশহর থানার উপপরিদর্শক (এসআই) মো.আলী বাদী হয়ে মামলা করেন। তদন্ত কর্মকর্তা তৎকালীন পরিদর্শক আব্দুর গফুর মামলার তদন্ত শেষে করে ২০০৮ সালের ৯ জুন আদালতে অভিযোগপত্র জমা দেন। ২০০৯ সালের ৮ জুলাই চার আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।  

মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মো.নোমান চৌধুরী বলেন, ১৪ জন সাক্ষীর সাক্ষ্যপ্রমাণে রবিউল আলম হত্যা মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ার দু’জন আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার জরিমানা অনাদায়ে আরও ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া দু’জন আসামিকে খালাস দিয়েছেন আদালত। রায়ের সময় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত মো.আলমগীর হোসেন উপস্থিত ছিলেন। তাকে সাজা পরোয়ানা মূলে কারাগারে পাঠানো হয়েছে। পলাতক আবু তাহের এর বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করা হয়েছে।

রায়ের সময় খালাসপ্রাপ্ত দুই আসামি উপস্থিত ছিলেন। মামলা পরিচালনায় পিপিকে সহযোগিতা করেন অ্যাডভোকেট মোহাম্মদ আবু ঈসা।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২৩ 
এমআই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।