ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

জলাবদ্ধ নালায় ডুবে প্রাণ হারানো নিপার বাড়িতে মেয়র

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৩
জলাবদ্ধ নালায় ডুবে প্রাণ হারানো নিপার বাড়িতে মেয়র কলেজছাত্রী নিপা

চট্টগ্রাম: পাহাড়ি ঢল, ভারী বর্ষণ ও জোয়ারে সৃষ্ট জলাবদ্ধতায় নালায় পড়ে মারা যাওয়া কলেজছাত্রী নিপার পরিবারকে ১ লাখ টাকা সহায়তা দিয়েছেন মেয়র রেজাউল করিম চৌধুরী।

মঙ্গলবার (৮ আগস্ট) বেলা ২টার দিকে ১ নম্বর  পাহাড়তলী ওয়ার্ডে তার পরিবারকে দেখতে যান মেয়র।

এ সময় মেয়র নিপা পালিতের ছোট বোনকে সিটি করপোরেশনে চাকরির আশ্বাস দেন মেয়র। এ জন্য তাকে কম্পিউটার শিখতে বলেন।

এ সময় নিহতের পরিবার জানায়, নিপা দীর্ঘদিন ধরে মৃগী রোগে আক্রান্ত ছিল। দুর্ভাগ্যজনকভাবে পথচলার সময়ে  হঠাৎ মাথা ঘুরে পাহাড়ি ঢলের নালাভর্তি পানিতে পড়ে যায় নিপা এবং অসুস্থতার কারণে নালা থেকে উঠতে না পেরে মারা যায়।

নিহতের পরিবারের সঙ্গে সাক্ষাৎের পর উপস্থিত সাংবাদিকদের মেয়র বলেন, নিপার মৃত্যুর ঘটনা অত্যন্ত মর্মান্তিক।  সন্তানের এমন চলে যাওয়া কোনো বাবা-মায়ের পক্ষে মেনে নেওয়া সম্ভব নয়। সন্তান হারানোর মতো এত বড় বেদনা আর হতে পারে না। মহান সৃষ্টিকর্তা নিপার পরিবারকে এই  শোক সইবার শক্তি ও ধৈর্য দিক।

‘নিহত নিপা পালিতের পরিবার আর্থিকভাবে অত্যন্ত অসচ্ছল হওয়ায় আমি তাকে আর্থিক অনুদান দিয়েছি। এ ছাড়া নিহতের বোন উপমা পালিত উচ্চ মাধ্যমিকে অধ্যয়নরত, ওর পড়াশোনা শেষ হলে চাকরি দেব। ’  

এলাকাবাসী ১ নম্বর দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ডের বিভিন্ন সমস্যা সম্পর্কে মেয়রকে জানালে, মেয়র তাৎক্ষণিক সংশ্লিষ্ট কর্মকর্তাদের পদক্ষেপ গ্রহণের জন্য মৌখিক নির্দেশনা দেন।  

এ সময় উপস্থিত ছিলেন কাউন্সিলর গাজী মো. শফিউল আজিম, আবদুল মান্নান, আশরাফুল আলম, মেয়রের একান্ত সচিব আবুল হাশেম, নির্বাহী প্রকৌশলী রিফাতুল করিম প্রমুখ।

সোমবার (৭ আগস্ট) সকাল ৯টার দিকে নগরের ১ নম্বর দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ডের ইসলামিয়াহাট এলাকায় হাটহাজারী সরকারি কলেজের ডিগ্রি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী নিপা পালিত নালায় জমা পাহাড়ি ঢলের পানিতে ডুবে মারা যান। তিনি ওই এলাকার উত্তম পালিতের মেয়ে তিনি

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।