ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

১৯ বছর আগের হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৩
১৯ বছর আগের হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন প্রতীকী ছবি।

চট্টগ্রাম: ১৯ বছর আগের সাতকানিয়া থানার চরতির ইউনিয়নের দক্ষিণ চরতির নুরুল আলমকে গুলি করে হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড ও ১ জনকে খালাস  দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৯ আগস্ট) চট্টগ্রামের জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক মো. সেলিম মিয়া এ রায় দেন।

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন, একই এলাকার সিদ্দিক আহম্মদের ছেলে মো. হারুন, মোজাহেরুল হকের ছেলে আসাদুল হক আসাদ ও মৃত নজু মিয়ার ছেলে তোফায়েল আহম্মদ। খালাসপ্রাপ্ত হলেন, ওয়াহিদুজ্জামান।

রায়ের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন আদালতের বেঞ্চ সহকারী সেকান্দর আলী।

মামলার নথি থেকে জানা যায়, ২০০৪ সালের ২৯ মে সাতকানিয়া থানার চরতি এলাকায় ঘরের জানালা দিয়ে নুরুল আলমকে গুলি করে হত্যা করে। তদন্ত শেষে আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেওয়া হয়। ২০১০ সালের ১৩ মে ৪ জন আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন। মামলায় ১৬ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দেন।  

চট্টগ্রাম জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল পিপি জাহাঙ্গীর আলম বাংলানিউজকে বলেন, সাক্ষ্য ও প্রমাণের ভিত্তিতে আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় হত্যা মামলায় তিন আসামিকে যাবজ্জীন কারাদণ্ড, ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। তিন আসামি আদালতে অনুপস্থিত ছিলেন। তাদের বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৩
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।