ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

প্রধানমন্ত্রীর ওপর আস্থা রাখার আহ্বান সালামের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
প্রধানমন্ত্রীর ওপর আস্থা রাখার আহ্বান সালামের ...

চট্টগ্রাম: বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশের অদম্য অগ্রযাত্রা অব‍্যাহত রাখতে দলমতের ঊর্ধ্বে উঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর আস্থা রাখার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এমএ সালাম।  

বুধবার (৩০ আগস্ট) নগরের ষোলশহরে এলজিআইডি হলরুমে চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের উদ্দ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় এই মন্তব্য করেন।

 

চট্টগ্রাম জেলা পরিষদের সাবেক  চেয়ারম্যান এমএ সালাম বলেন, হাজার বছরের পরাধীন জাতির মুক্তিদাতা বাংলাদেশের মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধুর আজীবনের আরাধ‍্য স্বপ্ন ছিল বাঙালির স্বাধীনতা ও শোষিত মানুষের মুক্তি। স্বাধীনতার মাত্র সাড়ে ৩ বছরের মধ‍্যে একটি যুদ্ধবিধ্বস্ত ধ্বংসস্তুপকে পুনঃর্গঠন করে সমৃদ্ধির সোপানে পৌঁছনোর লগ্নেই বঙ্গবন্ধুকে নৃশংসভাবে হত‍্যার মাধ্যম দেশের অগ্রগতি থামিয়ে দেয় স্বাধীনতাবিরোধী জাতীয় ও আন্তর্জাতিক পরাশক্তি।

আজ বঙ্গবন্ধু কন‍্যা বিশ্বের অন‍্যতম সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনা নানান প্রতিকূলতা পেরিয়ে অকল্পনীয়ভাবে দেশকে উন্নয়ন অগ্রগতির মহাসড়কে অদম্য গতিতে এগিয়ে নিয়ে যাচ্ছেন।  

চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সহ সভাপতি এটিএম পেয়ারুল ইসলাম বলেন, ১৫ আগস্ট এবং ২১ আগস্টের হত্যাকাণ্ড কেবল হত্যাকাণ্ডই নয়, এটা মানবাধিকার লঙ্ঘন। রাজনৈতিক অভিলাষ চরিতার্থ করার জন্য পৃথিবীর কোথাও গত কয়েক দশকে এ ধরনের ন্যাক্কারজনক হত্যাকাণ্ড ঘটেনি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু স্বাধীনতার স্বপ্নই দেখেননি, সেই স্বপ্ন বাস্তবায়নও করেছেন।  

চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের সহ সভাপতি লায়ন মো. মিজানুর রহমানের সভাপতিত্বে সাধারণ সম্পাদক মো. শাহজাহানের সঞ্চালনায় বক্তব্য দেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মো. আতাউর রহমান, সীতাকুণ্ড উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম আল মামুন, চট্টগ্রাম উত্তর জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি দিলুয়ারা ইউসুফ, সাধারণ সম্পাদক বাসন্তি প্রভা পালিত, চট্টগ্রাম মহানগর যুবলীগের সভাপতি মাহবুবুল হক সুমন, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক নাছির উদ্দীন রিয়াজ, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী যুবলীগের সহ সভাপতি -অ্যাডভোকেট দীপক কান্তি দত্ত প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।