ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

‘জলবায়ু ও পরিবেশ রক্ষায় সবাইকে এগিয়ে আসতে হবে’ 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৩
‘জলবায়ু ও পরিবেশ রক্ষায় সবাইকে এগিয়ে আসতে হবে’  প্রধান অতিথির বক্তব্য দেন আওয়ামী যুবলীগের সাবেক উপ-অর্থ সম্পাদক হেলাল আকবর চৌধুরী বাবর।

চট্টগ্রাম: পৃথিবী এখন জলবায়ু ও পরিবেশ দূষণের শিকার। তার মধ্যে বাংলাদেশ সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত পরিবেশ বিষয়ক কর্মসূচি আমরা যথাযথভাবে পালন করলে ধ্বংসাত্মক পরিবেশ দূষণ থেকে রক্ষা পাবো এবং সবুজবেষ্টিত বাংলাদেশ রক্ষা করতে পারবো।  

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) বিকেল ৪টায় অ্যাড ভিশন বাংলাদেশ আয়োজিত পরিবেশ ও জলবায়ু সম্মেলন প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাবেক উপ-অর্থ সম্পাদক হেলাল আকবর চৌধুরী বাবর এসব কথা বলেন।

 

তিনি বলেন, গাছ লাগানো এবং পরিবেশ বাঁচানো আমাদের দায়িত্ব এবং নৈতিক কর্তব্য। প্রতিটি মানুষ যেন দুটি করে গাছ রোপণ করে। দেশ রক্ষা করতে হলে কৃষি উৎপাদন বাড়াতে হবে। আমাদের এই সোনার বাংলাকে সত্যিকারের সোনার বাংলায় রূপান্তর করতে সর্বদিকে পরিবেশের ভারসাম্য টিকিয়ে রাখতে হবে। পরিবেশ রক্ষায় জনসচেতনতা উত্তরোত্তর বাড়াতে হবে এবং দেশের সব নাগরিককে পরিবেশবান্ধব হতে হবে।

নগরের স্টেশন রোডের মোটেল সৈকত অডিটোরিয়ামে সংগঠনের উপদেষ্টা ও নগর আওয়ামী লীগ নেতা আমজাদ হোসেন হাজারীর সভাপতিত্বে প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম নাগরিক ফোরামের মহাসচিব মো. কামাল উদ্দিন। প্রধান বক্তা ছিলেন সংগঠনের চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপ-কমিটির সদস্য শেখ নওশেদ সরোয়ার পিল্টু।  

বিশেষ অতিথি ছিলেন ন্যাশনাল এনভায়রনমেন্ট অ্যান্ড হিউম্যান রাইটস্ ফাউন্ডেশনের চেয়ারম্যান মো. আব্দুল আজিজ, নগর যুব মহিলা লীগের যুগ্ম আহ্বায়ক জাহানারা সাবের, চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক এস্টেট অফিসার মো. জসিম উদ্দিন চৌধুরী, সংগঠনের জেলা কমিটির সভাপতি ও সাংস্কৃতিক সংগঠক নাছির বাঙালি, মুক্তিযুদ্ধের ইতিহাস ও সাহিত্য চর্চা পরিষদের সভাপতি এম নুরুল হুদা চৌধুরী, বঙ্গবন্ধু প্রজন্ম লীগ চট্টগ্রাম মহানগরের সভাপতি মো. হাসান মুরাদ, সহ সভাপতি মো. ইউসুফ, সাংগঠনিক সম্পাদক মৌসুমী চৌধুরী, স্বপ্নযাত্রার সভাপতি সাজমিন কনিকা।  

সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক স ম জিয়াউর রহমানের সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও পরিবেশ সংগঠক মাসুদ রানা। বক্তব্য দেন পাহাড়তলী থানা আওয়ামী লীগ নেতা মুমিনুল হক মুমিন, আকবর আলী, নগর স্বেচ্ছাসেবক লীগ নেতা মো. দেলোয়ার, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সহ সভাপতি মো. মনিরুল ইসলাম, মহসিন কলেজ ছাত্রলীগ নেতা আনোয়ার পলাশ, কোতোয়ালী থানা ছাত্রলীগের গণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক ইয়াছির আরফাত রিকু, যুব মহিলা লীগ নেত্রী আয়েশা সিদ্দিকা, শিল্পী শিউলী আকতার, মো. মোস্তফা, আবুল হাশেম, সাংবাদিক আমিনুল হক শাহীন, রফিকুল ইসলাম, সীমা চৌধুরী, স্বেচ্ছাসেবক লীগ নেতা রুবেল দে।  

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৩
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।