ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

স্বতন্ত্র প্রার্থীর পক্ষে আ. লীগ নেতারা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৩ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২৩
স্বতন্ত্র প্রার্থীর পক্ষে আ. লীগ নেতারা

চট্টগ্রাম: ১১ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার ঘোষণা দিয়েছেন ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি করপোরেশনের কাউন্সিলর জিয়াউল হক সুমন। আর তাকে সমর্থন জানাতে একাট্টা হয়েছে নগর আওয়ামী লীগের বিদ্যমান দুই গ্রুপের নেতারা।

সংসদীয় আসনটির আওয়ামী লীগ, সহযোগী ও অঙ্গসংগঠনের নেতাদের পাশাপাশি স্বতন্ত্র প্রার্থী সুমনকে প্রকাশ্য সমর্থন জানাতে একই মঞ্চে সমবেত হয়েছেন অনেকে।

সোমবার (২৭ নভেম্বর) সন্ধ্যায় নগরের বন্দর এলাকার একটি কমিউনিটি সেন্টারে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়।

সেখানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহসভাপতি নঈম উদ্দীন চৌধুরীসহ আওয়ামী লীগের নেতা ও চসিকের বেশ কয়েকজন কাউন্সিলর।  

মতবিনিনয় সভায় সংসদীয় আসনটির বিভিন্ন ওয়ার্ডের আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ ও ছাত্রলীগের নেতারা।  

জিয়াউল হক সুমন ৩৯ ওয়ার্ড কাউন্সিলর ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।  

তিনি বলেন, বাংলাদেশে গণতন্ত্রের ধারা অব্যাহত রাখার জন্যে সাত তারিখের নির্বাচনে ভোটার উপস্থিতি বাড়ানোর জন্য, জনগণ যাতে কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারেন, সেই লক্ষ্যে আওয়ামী লীগ নির্বাচনে অংশ নিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, চাইলে যে কেউ নির্বাচনে অংশ নিতে পারবেন। বিনাপ্রতিদ্বন্দ্বিতায় কেউ যাতে নির্বাচিত হতে না পারে।

তিনি আরও বলেন, আমি তৃণমূলের জনসাধারণের সঙ্গে কথা বলে নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

প্রসঙ্গত, চট্টগ্রাম তথা দেশের অত্যন্ত গুরুত্বপূর্ণ সংসদীয় আসন বন্দর-পতেঙ্গা।  ২০০৯ সালে অনুষ্ঠিত নবম জাতীয় সংসদ নির্বাচনে হেভিওয়েট বিএনপি নেতা সাবেক বাণিজ্যমন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরীকে বড় ব্যবধানে হারিয়ে তাক লাগিয়ে দেন ব্যবসায়ী নেতা এম এ লতিফ। এ আসনে আওয়ামী লীগের প্রার্থী হয়ে টানা তিনবার এমপি নির্বাচিত হয়েছেন ব্যবসায়ী নেতা এম এ লতিফ। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও অনেক হেভিওয়েট প্রার্থীর ভিড়ে আবারও এম এ লতিফ দলীয় মনোনয়ন পান তিনি।

বাংলাদেশ সময়: ২৩৪১ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২৩
এমআই/টিসি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।