ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

আজাদ পাটোয়ারী মুক্তিযুদ্ধের চেতনার আমৃত্যু উচ্চকণ্ঠ ছিলেন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২৩
আজাদ পাটোয়ারী মুক্তিযুদ্ধের চেতনার আমৃত্যু উচ্চকণ্ঠ ছিলেন

চট্টগ্রাম: সেক্টর কমান্ডারস ফোরামের মহাসচিব লেখক,গবেষক ও সাংবাদিক হারুন হাবীব বলেছেন, বাঙালির স্বাধিকার স্বাধীনতার আন্দোলনে প্রত‍্যক্ষ অংশগ্রহণ,মহান মুক্তিযুদ্ধে বীরত্বের সঙ্গে লড়াই করাসহ বঙ্গবন্ধুর আদর্শিক পথে মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ গড়ার প্রত‍্যয়ে দীপ্ত সাহসে আমৃত্যু কাজ করেছেন আজাদ পাটোয়ারী। যুদ্ধাপরাধীদের বিচার আন্দোলন ও ত্রিশ লাখ শহীদের রক্তে ভেজা বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের বিরোধী তিনি উচ্চকণ্ঠ ছিলেন।

তার মৃত্যুতে দেশ ও সংগঠনের অপূরণীয় ক্ষতি হয়েছে।  

সেক্টর কমান্ডারস ফোরাম চট্টগ্রাম জেলা ও মহানগরের উদ‍্যোগে সংগঠনের কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব, ষাটের দশকের ছাত্রনেতা, বীর মুক্তিযোদ্ধা অধ‍্যাপক আবুল কালাম আজাদ পাটোয়ারীর মৃত্যুতে দোয়া মাহফিল ও শোক সভায় তিনি একথা বলেন।

 

সোমবার (১১ ডিসেম্বর) বিকেলে নগরের সংগঠন কার্যালয়ে জেলা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম মন্টুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকীর সঞ্চালনায় সভায় (ভার্চুয়ালি) প্রধান অতিথির বক্তব্য দেন হারুন হাবীব।

বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. সরফরাজ খান চৌধুরী। প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার। আলোচনা করেন মহানগর সাধারণ সম্পাদক মো. সেলিম চৌধুরী,সহসভাপতি ফোরকান উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা বাদশা মিয়া, সম্পাদক মণ্ডলীর সদস্য অ্যাডভোকেট সাইফুন নাহার খুশী, জসীম উদ্দিন, মো. নাজিম উদ্দিন, মঈনুল আলম খান, অ্যাডভোকেট কামরুল আজম, শফিকুর রহমান, মো. কামাল উদ্দিন, মুস্তাফিজ বিপ্লব, ইলিয়াছ হায়দার, সৈয়দ রেজাউল করিম, অনিমেষ পালিত প্রমুখ।

প্রধান বক্তা বেদার বলেন, রাজনীতি ও কর্মসূত্রে তিনি সুদীর্ঘ সময় চট্টগ্রামে কাটিয়েছেন। চট্টগ্রামের জন‍্য তার অনন্য মমত্ববোধ ছিল। তার মতো একজন কর্মীবান্ধব দক্ষ সংগঠকের মৃত‍্যুতে সংগঠনে যে শূন্যতা সৃষ্টি হলো তা সহজে পূরণ হবে না।

শোকসভার আগে তার বিদেহী আত্মার মাগফিরাত কামনার্থে মাওলানা নজরুল ইসলাম আশরাফীর পরিচালনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২৩ 
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।