ঢাকা, মঙ্গলবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

মাদক মামলায় ট্রাকচালক ও সহকারীর ১৫ বছর কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, জুলাই ৬, ২০২২
মাদক মামলায় ট্রাকচালক ও সহকারীর ১৫ বছর কারাদণ্ড প্রতীকী ছবি

চট্টগ্রাম: নগরের বাকলিয়া থানার মাদক মামলায় ট্রাকচালক ও সহকারীকে ১৫ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (৬ জুলাই) 
চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় দেন।

রায়ের সময় দুই আসামি আদালতে উপস্থিত ছিলেন।

আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ বাংলানিউজকে এই তথ্য নিশ্চিত করেন।  

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- শরীয়তপুর জেলার নড়িয়া থানার চাকদু এলাকার আকুব আলী ছয়ালের ছেলে ট্রাক চালক মো. আনিছ (৪০) ও ট্রাকের সহকারী বরিশাল মহানগর কোতোয়ালী থানার বাধার চর এলাকার মৃত নজর আলী হাওলাদার ছেলে মো. কামাল হাওলাদার (৪১)।  

আদালত সূত্রে জানা যায়, ২০১৮ সালের ২৮ নভেম্বর নগরের বাকলিয়া থানার পূর্ব বাকলিয়া আহান কনভেশন হলের সামনে একটি ট্রাক জব্দ করে র‌্যাব-৭। এ সময় ট্রাকের চালক ও সহকারীকে আটক করে। ট্রাকচালক ও সহকারীর দেহ তল্লাশি ও ট্রাকে থাকা গ্যাসের ২৮টি সিলিন্ডার মধ্যে দুইটি থেকে ১ লাখ ৫৫ হাজার পিস ইয়ার উদ্ধার করা হয়।

র‌্যাব-৭ এর চান্দঁগাও ক্যাম্পের ডিএডি মো. মনিরুজ্জামান বাদী হয়ে বাকলিয়া থানায় মামলা করেন। ২০২০ সালের ১১ নভেম্বর মামলাটি আদালতে অভিযোগ গঠন করা হয়। আদালত ৬ জনের সাক্ষ্যগ্রহণ করেন।  

অতিরিক্ত পিপি মোহাম্মদ আবু জাফর বাংলানিউজকে বলেন, মাদকের মামলায় ট্রাকচালক মো. আনিছ ও সহকারী মো. কামাল হাওলাদার নামের দুই আসামিকে ১৫ বছরের সশ্রম কারাদণ্ড, ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ বছর বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। রায়ের সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। পরে আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। পুরাতন মাদক আইনের মামলা হওয়াতে ১৫ বছরের কারাদণ্ড হয়েছে, নতুন আইন হলে মৃত্যুদণ্ড হতো।  

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, জুলাই ০৬, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa