ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

এসএসসি’র ভূগোল পরীক্ষায় চট্টগ্রামে অংশ নেয়নি ১০৮৮ জন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২২
এসএসসি’র ভূগোল পরীক্ষায় চট্টগ্রামে অংশ নেয়নি ১০৮৮ জন

চট্টগ্রাম: মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত ভূগোল ও পরিবেশ বিষয়ের পরীক্ষায় ১ হাজার ৮৮ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এবারের এসএসসি পরীক্ষায় ১ লক্ষ ৫০ হাজার পরীক্ষার্থী অংশ গ্রহণ করছে।

 

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন।

শিক্ষাবোর্ড সুত্রে জানা গেছে, চট্টগ্রামে ১২৫ কেন্দ্রে ৩৩ হাজার ৭৪ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ৩২ হাজার ৩৬১ জন। অনুপস্থিত ছিল ৭১৩ জন।

কক্সবাজারে ২৯ টি পরীক্ষা কেন্দ্রে ১০ হাজার ৭৫৩ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ১০ হাজার ৫৫৩ জন এবং অনুপস্থিত ছিল ২০০ জন।

রাঙামাটি জেলায় ২১টি পরীক্ষা কেন্দ্রে ৩ হাজার ৭৪১ জনের মধ্যে অংশ নেয় ৩ হাজার ৬৮৭ জন। অনুপস্থিত ছিল ৫৪ জন পরীক্ষার্থী।

খাগড়াছড়ি জেলায় ২৩ টি পরীক্ষা কেন্দ্রে ৪ হাজার ৪০২ জনের মধ্যে পরীক্ষায় অংশ নেয় ৪ হাজার ৩২৯ জন এবং অনুপস্থিত ছিল ৭৩ জন।

বান্দরবান জেলায় ১৫ টি পরীক্ষা কেন্দ্রে ২ হাজার ৭৩৫ জনের মধ্যে অংশ নেয় ২ হাজার ৬৮৭ জন এবং অনুপস্থিত ছিল ৪৮ জন পরীক্ষার্থী। ২১৩ টি পরীক্ষা কেন্দ্রে মোট পরীক্ষা অনুপস্থিত ছিল ১ হাজার ৮৮ জন পরীক্ষার্থী।

মাধ্যমিক ও উচ্চ  মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ  বাংলানিউজকে বলেন, ২০২২ সালের এসএসসি পরীক্ষার ভূগোল ও পরিবেশ বিষয়ে চট্টগ্রাম শিক্ষাবোর্ডে অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ১ হাজার ৮৮ জন। পরীক্ষা কেন্দ্রের সার্বিক পরিস্থিতি ভালো ছিল।  

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২২ 
বিই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa