ঢাকা, শুক্রবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০২ ডিসেম্বর ২০২২, ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের প্রতিফলন দৃশ্যমান: ইডিইউ উপাচার্য

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২২
শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের প্রতিফলন দৃশ্যমান: ইডিইউ উপাচার্য ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে প্রধানমন্ত্রীর জন্মদিনে কেক কাটেন উপাচার্যসহ অন্যান্যরা

চট্টগ্রাম: ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর মুহাম্মদ সিকান্দার খান বলেছেন, দারিদ্র্য দূরীকরণ, বৈশ্বিক সুরক্ষা, শান্তি ও সমৃদ্ধি নিশ্চিতে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের অগ্রযাত্রায় বাংলাদেশকে বিশ্বে রোলমডেলে পরিণত করার মাধ্যমে আন্তর্জাতিক অঙ্গনে বঙ্গবন্ধু কন্যা যে দৃষ্টান্ত স্থাপন করেছেন, তা অতুলনীয় এবং অনুসরণীয়।

বুধবার (২৮) সেপ্টেম্বর বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদযাপন উপলক্ষে আয়োজিত সভায় এসব কথা বলেছেন তিনি।

প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপনে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি সকাল ১১টায় ক্যাম্পাস প্রাঙ্গণে বৃক্ষরোপণ করে। পরে বিকেল ৪টায় কেক কেটে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন করা হয়। এরপর অনুষ্ঠিত হয় প্রধানমন্ত্রীর অর্জন ও অবদান নিয়ে আলোচনা সভা।

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, মুক্তিযুদ্ধে আন্তর্জাতিক জনমত গঠনের অন্যতম সংগঠক, যুক্তরাজ্যের লিডসে মুক্তিযুদ্ধকালীন বাংলাদেশ লিবারেশন ফ্রন্টের প্রতিষ্ঠাতা সভাপতি প্রফেসর সিকান্দার খান আরও বলেন, মুক্তিযুদ্ধের চেতনা ও জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী ও বলিষ্ঠ নেতৃত্বের প্রতিফলন আজ বাংলাদেশের সর্বত্র দৃশ্যমান। মুক্তিযুদ্ধের চেতনায় প্রতিষ্ঠিত ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিও বিশ্বমানের শিক্ষাবিস্তার ও ডিজিটাল বাংলাদেশ গড়ার এ অগ্রযাত্রায় শামিল। মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানের প্রতিষ্ঠিত এ বিশ্ববিদ্যালয় তাদের ঐকান্তিক প্রচেষ্টায় মুক্তিযুদ্ধের চেতনা ও সরকারের ভিশন সামনে রেখে এগিয়ে যাচ্ছে।

সভাপতির বক্তব্যে ইডিইউর কোষাধ্যক্ষ অধ্যাপক সামস-উদ দোহা শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিলো বাংলাদেশ সারাবিশ্বের অন্যতম উন্নত রাষ্ট্র হয়ে উঠবে। আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের দেশ সে লক্ষ্যেই এগিয়ে চলছে। এমডিজি অর্জন, এসডিজি বাস্তবায়ন, শিক্ষা, স্বাস্থ্য, লিঙ্গ সমতা, কৃষি, তথ্য-প্রযুক্তি, বিদ্যুৎসহ নানা অর্থনৈতিক সূচকে দেশ এগিয়ে যাচ্ছে দ্রুতগতিতে।

এসময় উপস্থিত ছিলেন রেজিস্ট্রার সজল কান্তি বড়ুয়া, স্কুল অব বিজনেসের অ্যাসোসিয়েট ডিন প্রফেসর ড. রকিবুল কবির, স্কুল অব ইঞ্জিনিয়ারিংয়ের অ্যাসোসিয়েট ডিন প্রফেসর ড. নাজিম উদ্দিন, স্কুল অব লিবারেল আর্টসের অ্যাসোসিয়েট ডিন শহিদুল ইসলাম চৌধুরীসহ সকল ফ্যাকাল্টি মেম্বার ও কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২২ 
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa