ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে বেসরকারি স্কুলে ভর্তি কার্যক্রম শুরু

সৈয়দ বাইজিদ ইমন, স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫২ ঘণ্টা, নভেম্বর ১, ২০২২
চট্টগ্রামে বেসরকারি স্কুলে ভর্তি কার্যক্রম শুরু স্কুল ভর্তির খোঁজ নিতে অভিভাবকদের আনাগোনা বাড়ছে। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: সন্তানের জন্য বাসা-বাড়ির কাছে ভালো বিদ্যালয় পছন্দ সব মা-বাবার। কিন্তু আসন সীমিত হওয়ায় সবার মধ্যে দুশ্চিন্তা কাজ করে ভর্তির সুযোগ পাওয়া নিয়ে।

বছরের শেষ দিকে এসে খোঁজ নিতে থাকেন কখন ভর্তি ফরম দেওয়া হবে। সেই অপেক্ষার পালা শেষ।
নগরের বেসরকারি ভালো স্কুলগুলো প্রাথমিক পর্যায়ে ভর্তি ফরম বিতরণ শুরু করছে।  

খোঁজ নিয়ে জানা গেছে, জামালখানের শিশু শিক্ষাপ্রতিষ্ঠান সেন্ট মেরীস স্কুল, এজি চার্চ স্কুল, মোমিন রোডের ফুলকিসহ নগরের বেশিরভাগ কেজি স্কুলে ভর্তি নতুন শ্রেণিতে ভর্তির ফরম বিতরণ করছে নভেম্বরের প্রথম সপ্তাহ থেকেই। নোটিশ বোর্ডে টাঙানো হয়েছে ভর্তি ফরম বিতরণ, জমা, সাক্ষাৎকারের নোটিশ। অনেকে দৌড়ঝাঁপ শুরু করেছেন জন্মনিবন্ধন সনদ অনলাইনে করার জন্য।

সেন্ট মেরীস্‌ স্কুল

সেন্ট মেরীস্‌ স্কুলের প্রধান শিক্ষিকা সিস্টার মেরী সঙ্গীতা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শুধু ২০২৩ সালের কেজি ক্লাসে ভর্তির জন্যই আগামী ৩-১৬ নভেম্বর পর্যন্ত ফরম দেওয়া হবে। সাপ্তাহিক ছুটি শুক্রবারে কোনো ফরম বিতরণ করা হবে না।

ফরম সংগ্রহের সময় শুক্রবার ছাড়া প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত। মূল্য ৩০০ টাকা। ফরম নেওয়ার জন্য অভিভাবককে (বাবা/মা) আসতে হবে। ফরম নেওয়ার সময় সদ্য তোলা স্কুল ড্রেসে (বর্তমানে অধ্যয়নরত স্কুলের) ২ কপি পাসপোর্ট সাইজের ছবি জমা দিতে হবে।

ফরম জমা দিতে হবে ১৭ ও ১৯ নভেম্বর সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৩টার মধ্যে।  

ফুলকি

নগরের মোমিন রোডের মৈত্রী ভবনের ফুলকি সহজপাঠ বিদ্যালয়ের দ্বিতীয় অঙ্গনে কুঁড়ি (নার্সারি) শ্রেণিতে ভর্তির ফরম বিতরণ করা হবে ১৫ নভেম্বর পর্যন্ত। ভর্তি ফরমের মূল্য ৩০০ টাকা। তিন কপি পাসপোর্ট সাইজের ছবি, অনলাইনে নিবন্ধিত জন্ম সনদের ফটোকপি জমা দিতে হবে। শিশুর (মা-বাবাসহ) সাক্ষাৎকারের মাধ্যমে ভর্তি  করানো হবে। ভর্তি ফরম বৌদ্ধমন্দির সড়কের (ডিসি হিল) ফুলকি প্রথম অঙ্গন থেকে নিতে হবে।


এজি চার্চ স্কুল

এ জি চার্চ স্কুলে শুধু প্লে-গ্রুপের নার্সারি ও কেজি শ্রেণিতে ফরম বিতরণ করা হবে আগামী ১৩-২০ নভেম্বর। শুক্র ও শনিবার ফরম বিতরণ বন্ধ থাকবে। ফরম জমা নেওয়া হবে সকাল সাড়ে ৮ থেকে বেলা ১টা পর্যন্ত। ফরম জমা দিতে হবে আগামী ২১ ও ২২ নভেম্বরের মধ্যে। প্লে শ্রেণিতে কোনো লটারি দেওয়া হবে না। লটারি হবে শুধু নার্সারি ও কেজি শ্রেণিতে।  

অন্য স্কুলগুলোতে নোটিশ বোর্ডে ভর্তি সংক্রান্ত তথ্য জানানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, নভেম্বর ১, ২০২২ 
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।