ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটিতে পবিত্র ঈদ-এ মিলাদুন্নবী উদযাপন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, নভেম্বর ১, ২০২২
বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটিতে পবিত্র ঈদ-এ মিলাদুন্নবী উদযাপন

চট্টগ্রাম: পবিত্র ঈদ-এ-মিলাদুন্ন্বী (সাঃ) উপলক্ষ্যে বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটিতে আয়োজন করা হয়েছে আলোচনা সভা, মিলাদ মাহফিল।  

সম্প্রতি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ আলোচনা সভা, মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আওরঙ্গজেব। বিশেষ অতিথি ছিলেন চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের সাবেক ডীন ও বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির আইন বিভাগের উপদেষ্টা অধ্যাপক এ বি এম আবু নোমান।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আওরঙ্গজেব বলেন, ইসলাম মানবতার ধর্ম, আমাদের প্রিয় রসূল হযরত মুহাম্মদ (সাঃ) কে আইয়ামে জাহেলিয়ার যুগ থেকে মানব জাতিকে রক্ষা জন্য মুক্তির দূত হিসেবে আল্লাহ তায়ালা প্রেরণ করেছেন। ইসলাম একটি পরিপূর্ণ জীবন বিধান রাসূলে করিম (সাঃ) আমাদের জন্য তার সুন্নাহ ও আদর্শ রেখে গেছেন। সেই আলোকে যদি আমরা নিজেদের তৈরি করতে পারি তাহলেই তার প্রকৃত উম্মত হিসেবে নিজেদের তৈরী দাবী করতে পারবো।  

বিশেষ অতিথি প্রফেসর এ বি এম আবু নোমান বলেন, ধর্ম এবং মানব কল্যানে আমাদের প্রিয় নবীর পৃথিবীতে আগমন। তিনি ইসলাম ধর্ম প্রসারে এবং মানব কল্যানে আমাদের যে নির্দেশনা প্রদান করেছেন সেই নির্দেশনা পালন করতে পারলেই শান্তির ধর্ম ইসলাম আরো বেশী জনপ্রিয় হবে।  

প্রধান আলোচক ড. মুফতি হুমায়ুন কবির বলেন, আল্লাহ তাআলা হযরত মুহাম্মদ (সাঃ) কে শেষ নবী হিসেবে মানব জাতির কাছে প্রেরণ করেছেন আর শেষ নবীর উম্মত হচ্ছি আমরা ইসলাম ধর্মের অনুসারীরা। নবীর নির্দেশনা মোতাবেক আমরা যদি আমাদের নিজেদের জীবনকে, সমাজকে এবং রাষ্ট্রকে পরিচালিত করতে পারি তাহলেই দেশ থেকে তথা পৃথিবী থেকে সমস্ত অন্যায় অবিচার হানাহানি চিরতরে বন্ধ হয়ে যাবে।  

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. জিয়া উদ্দিনের সভাপতিত্বে ও ডেপুটি রেজিস্ট্রার সালাহউদ্দিন শাহরিয়ারের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুফতি হুমায়ুন কবির, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক এ এন এম ইউসুফ চৌধুরী, ফার্মেসী বিভাগের অধ্যাপক ড. হযরত আলী মিয়া, ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. সরোয়ার উদ্দিন, ইংরেজী বিভাগের চেয়ারম্যান মো. খালেদ বিন চৌধুরী, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. সালাহউদ্দিন চৌধুরী, আইন বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. আবদুল হান্নান, জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্ট্যাডিজ বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. ইমরান চৌধুরী, ঈদ-এ-মিলাদুন্নবী কমিটির সদস্য যথাক্রমে ব্যবসা প্রশাসন বিভাগের শিক্ষক সিরাজ মিয়া, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক মঞ্জুরুল আলম, আইন বিভাগের শিক্ষক রেদোয়ানুল হক, ইংরেজী বিভাগের শিক্ষক মাহামুদুল হাসান, প্রশাসন বিভাগের কর্মকর্তা শহিদুল্লা মো. সিকান্দর ও মো. সিরাজুল ইসলাম প্রমূখ।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২২
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।