ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

৩০ বছরে চবির মার্কেটিং বিভাগ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, নভেম্বর ১, ২০২২
৩০ বছরে চবির মার্কেটিং বিভাগ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: ১৯৯২ সালের পহেলা নভেম্বর যাত্রা শুরু করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালের (চবি) মার্কেটিং বিভাগ। এরপর থেকে প্রতি বছর এ দিনে ‘মার্কেটিং ডে’ উদযাপন করে চবির মার্কেটিং বিভাগ।

১০ জন শিক্ষক ও ৯৬ জন শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করা বিভাগটির ৩০ বছর পূরণ হয়েছে।  

মঙ্গলবার (১ নভেম্বর) দিনব্যাপী ‘বর্ণে বর্ণালী, সাফল্যে ত্রিশ’ প্রতিপাদ্যে মার্কেটিং বিভাগের ত্রিশ বছর পূর্তি ও মার্কেটিং ডে উদযাপন করা হয়েছে।

 

এদিন বেলা ১১টা থেকে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদ মিলনায়তনে দুই পর্বে অনুষ্ঠিত হয় ত্রিশ বছর পূর্তি উদযাপন। বিভাগের সভাপতি অধ্যাপক ড. তুনাজ্জিনা সুলতানার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে এবং ব্যবসায় অনুষদের ডিন অধ্যাপক মো. হেলাল উদ্দিন নিজামী। এছাড়া আহ্বায়ক হিসেবে ছিলেন ড. মো. তৈয়ব চৌধুরী।  

উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, আমাদের লক্ষ্য এগিয়ে যাওয়া। এর জন্য আমাদেরকে যোগ্যতা অর্জন করতে হবে। বাংলাদেশ নির্মাণে আমাদের অনেক রক্ত ঝরাতে হয়েছে। এ দেশকে গড়তে হলে আমাদের পরিশ্রমী হতে হবে। শুধু নিজের কথা ভাবলে হবে না। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে আমাদেরকে পুরো দেশ ও জাতি নিয়ে ভাবতে হবে।  

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বের 'Post-Pandemic Marketing: Challenges and Opportunities’ শীর্ষক সেমিনারে বিভাগের অধ্যাপক এসএম সালামত উল্লাহ ভূঁইয়ার সভাপতিত্বে মূল প্রবন্ধ উপস্থাপন করেন আসিফ ইকবাল। প্রবন্ধের উপর আলোচনা করেন অধ্যাপক সৈয়দ আহসানুল আলম, অধ্যাপক ড. আব্দুল্লাহ মামুন, অধ্যাপক ড. মো. সালেহ জহুর, অধ্যাপক ড. মো. সেলিম উদ্দিন, মাহমুদুল হক তাজ এবং মো. মামুন চৌধূরী।

বিভাগের সভাপতি অধ্যাপক ড. তুনাজ্জিনা সুলতানা মার্কেটিং বিভাগের সমৃদ্ধ অতীত তুলে ধরেন। তিনি বলেন, গবেষণার মাধ্যমে মার্কেটিং বিষয়ে জ্ঞান উৎপাদন, অর্জিত জ্ঞানের বিতরণ ও তার মধ্য দিয়ে দক্ষ মার্কেটিং এক্সিকিউটিভ তৈরি করে মার্কেটিং বিভাগ এই বিশ্ববিদ্যালয়ের একটি ব্যতিক্রমী ও অগ্রগামী বিভাগের স্বীকৃতি অর্জন করেছে।

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২২
এমএ/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।