ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

সাংবাদিককে জীবন্ত পুড়িয়ে মারার অভিযোগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, জুন ৯, ২০১৫
সাংবাদিককে জীবন্ত পুড়িয়ে মারার অভিযোগ ছবি: প্রতীকী

কলকাতা: ভারতের এক সাংবাদিককে জীবন্ত পুড়িয়ে মারার অভিযোগ উঠেছে উত্তর প্রদেশের পুলিশের বিরুদ্ধে।

অভিযোগে জানা যায়, যোগেন্দ্র সিং নামের এক সাংবাদিক সমাজবাদী পার্টির বিধায়ক রাম মূর্তির বিভিন্ন দুর্নীতি প্রসঙ্গে কথা বলেন।

সমাজবাদী পার্টির ওই বিধায়ক খনিতে অনৈতিক কাজকর্ম, জোর করে জমি দখল করা মতো ইত্যাদি কাজের সঙ্গে যুক্ত ছিলেন। এর বিরুদ্ধেই কলম ধরেছিলেন ওই তরুণ সাংবাদিক।

সাংবাদিক তার ফেসবুকে দেওয়া পোস্টের বিরুদ্ধে মামলা দায়ের করেন অভিযুক্ত বিধায়ক। মামালার পরিপ্রেক্ষিতে সাংবাদিককে গ্রেফতার করতে তার বাড়ি যায় পুলিশ।

সেই সময় তাকে পুড়িয়ে মারা হয়েছে বলে সাংবাদিকের পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।

তবে পুলিশের পক্ষ থেকে সে অভিযোগ উড়িয়ে দিয়ে বলা হয়েছে- সাংবাদিক যোগেন্দ্র সিংকে গ্রেফতার করতেই গিয়েছিল পুলিশ। কিন্তু সে সময় তিনি আত্মহত্যা করেন।

ভারতে ফেসবুক মত প্রকাশের একটি জোরালো মাধ্যমে পরিণত হয়েছে। এর আগেও বেশ কয়েকটি ঘটনায় ফেসবুকে মত প্রকাশের স্বাধীনতা নিয়ে মামালা আদালত পর্যন্ত গড়িয়েছে। কিন্তু এই ঘটনা সামনে আসার পর গোটা দেশে যথেষ্ট আলোড়ন পড়েছে। মনে করা হচ্ছে আগামী দিনে এই নিয়ে উত্তাল হতে পারে ভারতের রাজনীতি।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, জুন ০৯, ২০১৫
টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।