ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

সারদা মামলা

মদন মিত্রের জামিন নামঞ্জুর, এলো মমতার নাম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, জুন ২৫, ২০১৫
মদন মিত্রের জামিন নামঞ্জুর, এলো মমতার নাম

কলকাতা: পশ্চিমবঙ্গের আলোচিত আর্থিক কেলেঙ্কারি সারদা মামলায় নামঞ্জুর হয়েছে পশ্চিমবঙ্গের পরিবহন মন্ত্রী মদন মিত্রের জামিন। অন্যদিকে এ মামালার শুনানিতেই আদালতে নাম এলো পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।



বৃহস্পতিবার (২৫ জুন) কলকাতার দায়েরা আদালতে সারদা আর্থিক কেলেঙ্কারি কাণ্ডে গ্রেফতার মদন মিত্রের জমিনের আবেদন নামঞ্জুর হয়। এ মামলার তদন্তকারী ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই’র হাতে গ্রেফতার হয়ে জেলে বন্দি রয়েছেন মদন মিত্র।

জান‍া যায়, বৃহস্পতিবার মদন মিত্রের আইনজীবী তার জামিন আবেদনের শুনানির সময় জানান, যদি আমানতকারীদের বয়ান অনুযায়ী মদন মিত্রের মাধ্যমে প্রভাবিত হয়ে তারা ভূঁইফোড় সংস্থায় অর্থ রেখে থাকেন, তবে স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও ওই ভূঁইফোড় সংস্থার খরের কাগজ উদ্বোধন করেছেন। তবে কেন শুধু মদন মিত্রকে জেলে বন্দি করে রাখা হবে।

শুনানি শেষে বিচারপতি মদন মিত্রের জামিন আবেদন নামঞ্জুর করেন। তবে আদালতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম টেনে আনায় পশ্চিমবঙ্গের রাজনৈতিক মহলে যথেষ্ট চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

বিরোধীদল জাতীয় কংগ্রেসের নেতা আব্দুল মান্নান জান‍ান ,আদালতে এ প্রসঙ্গ আসা স্বাভাবিক। তিনি মুখ্যমন্ত্রীকে তার অবস্থান পরিষ্কার করে জানাতে বলেন। আরও দাবি করেন, তদন্তকারী সংস্থা যেন মুখ্যমন্ত্রীকে জেরা করে।

সিপিএম নেতা সুজন চক্রবর্তী বলেন, মুখ্যমন্ত্রীর নাম আদালতে এসেছে, তার উচিত আইনজীবী মারফত অথবা নিজে হাজির থেকে তার অবস্থানের ব্যাখ্যা দেওয়া।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, জুন ২৫, ২০১৫
এএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।