ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

তিন দিনের সফরে ত্রিপুরায় শ্রীশ্রী রবিশঙ্করজী 

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২১ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৬
তিন দিনের সফরে ত্রিপুরায় শ্রীশ্রী রবিশঙ্করজী  ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা: ত্রিপুরায় তিন দিনের সফরে এসেছেন আর্ট অব লিভিং’র প্রতিষ্ঠাতা শ্রীশ্রী রবিশঙ্করজী।  

মঙ্গলবার (১৯ এপ্রিল) আগরতলায় পৌঁছে ভক্তদের সামনে সুস্থ সুন্দর জীবন শৈলীর বিষয়ে বক্তব্য রাখেন তিনি।

আর্ট অব লিভিং’র ৩৫ বছর পূর্তি উপলক্ষে তিন দিনের জন্য ত্রিপুরায় এসেছেন শ্রীশ্রী রবিশঙ্করজী। এদিন আগরতলায় পৌঁছে সন্ধ্যায় রাজধানীর রবীন্দ্রশতবার্ষীকি ভবনে ভক্তদের সঙ্গে মিলিত হন।  

সেখানে আরও উপস্থিত ছিলেন- ত্রিপুরার রাজ্যপাল তথাগত রায়। শ্রীশ্রী রবিশঙ্করজী রাজ্যপালকে পুষ্পস্তবক ও স্মারক দিয়ে অভ্যর্থনা জ্ঞাপন করেন।

মেডিটেশনের বিষয়ে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, তিনটি জিনিস জীবনের পূর্ণতা আনে, এগুলি হল জ্ঞান, ধ্যান ও গান। যার জীবনে জ্ঞান নেই, সে পাথরের মতো, পশুর মতো, যার জীবনে ধ্যান নেই তার জীবনই নেই এবং জীবনে সুখ শান্তির জন্য গান জরুরি। জীবনে কোনো মানুষকে কখনো আশা ছাড়তে নেই, মানুষ যা কিছুকে অসম্ভব মনে করে আর্ট অব লিভিং তা সম্ভব করে দেখায়।

আর্ট অব লিভিং’র প্রতিষ্ঠাতাকে দেখতে এদিন আস্তাবল ময়দানে বিপুল সংখ্যক মানুষের সমাগম হয়। শ্রীশ্রী রবিশঙ্করজীর বক্তব্যের আগে ত্রিপুরার রিয়াং উপজাতিদের প্রথাগত নৃত্য হজাগিরি পরিবেশন করেন শিল্পীরা।

রাজ্যের খোয়াই ও কৈলাসহরেও আর্ট অব লিভিংয়ের বিষয়ে আলোচনা করবেন তিনি।

বাংলাদেশ সময়: ০২১৭ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৬ 
পিসি/
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।