ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

ভারতে ফের বাড়ছে শনাক্ত, একদিনে ৪৩ হাজার ছাড়ালো

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২১
ভারতে ফের বাড়ছে শনাক্ত, একদিনে ৪৩ হাজার ছাড়ালো

কলকাতা: বেশ কয়েকদিন ধরেই ভারতে দৈনিক করোনা সংক্রমণ ৪০ হাজারের নিচে ছিল। প্রতিদিনই ওঠানামা করছিল সংক্রমণের গ্রাফ।

তবে গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৪৩ হাজার ২৬৩ জন। সেই সঙ্গে মৃত্যু হয়েছে আরও ৩৩৮ জনের।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) দেশটির স্বাস্থ্যমন্ত্রক এ তথ্য জানায়।  

সব মিলিয়ে ভারতের করোনা শনাক্তের মোট সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে তিন কোটি ৩১ লাখ ৩৯ হাজার ৯৮১ জন এবং করোনায় মৃতের সংখ্যা হয়েছে চার লাখ ৪১ হাজার ৭৪৯ জন। স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনামুক্ত হয়েছেন ৪০ হাজার ৫৬৭ জন।

এদিকে, দেশটির অন্য রাজ্যগুলোতে সংক্রমণ খানিকটা নিয়ন্ত্রণে থাকলেও দক্ষিণের রাজ্যে কেরালায় করোনার সংক্রমণ আরও বিপজ্জনক আকার নিয়েছে। ওনাম ও কোরবানি ঈদে বিধিনিষেধ শিথিল করার খেসারত দিয়ে চলেছে কেরলার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের সরকার।

গত ২৪ ঘণ্টায় শুধু কেরালাতেই নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩০ হাজার ১৯৬ জন। একদিনে মৃত্যু ১৮১ জনের। করোনায় লাগাম টানতে দিশেহারা রাজ্যটির সরকার। সাপ্তাহিক লকডাউন, নাইট কারফিউসহ একাধিক বিধি-নিষেধ জারি করেও কেরালায় সংক্রমণ বিদ্যুৎ গতিতে ছড়াচ্ছে।

এরপরই ভারতে করোনা উদ্বেগ বাড়াচ্ছে মহারাষ্ট্রও। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রেও ৪ হাজারের বেশি মানুষ নতুন করে করোনা শনাক্ত হয়েছেন। পাশাপাশি শনাক্তের সংখ্যা বাড়ছে পশ্চিমবঙ্গেও। রাজ্যটিতে একদিনে শনাক্ত হয়েছেন ৭৫১ জন এবং মৃত্যু হয়েছে ৯ জনের। অনেকেই দাবি করছেন ভারতে করোনার তৃতীয় ঢেউ শুরু হয়ে গেছে। এখন পর্যন্ত মোট ৭১ কোটি ৬৫ লাখ ৯৭ হাজার ৪২৮ জনকে করোনার টিকা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২১
ভিএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa