ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শিক্ষা খাতে বাজেট বাড়াতে হবে: শাবিপ্রবি উপাচার্য

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২৪
শিক্ষা খাতে বাজেট বাড়াতে হবে: শাবিপ্রবি উপাচার্য

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেছেন, শিক্ষা খাতে বাজেট বাড়ানো উচিত, শিক্ষায় বিনিয়োগ সবচেয়ে ফলপ্রসূ হয়। তাই নবগঠিত সরকার ও নতুন শিক্ষামন্ত্রীর কাছে শিক্ষা খাতে বাজেট বাড়ানোর আহ্বান জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় দ্বাদশ জাতীয় সংসদের নতুন মন্ত্রিসভার শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়।  

এর পরপরই নতুন শিক্ষামন্ত্রী হিসেবে দায়িত্ব পান চট্টগ্রাম-৯ (কোতোয়ালী-বাকলিয়া) আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল। তবে এর আগে নতুন শিক্ষামন্ত্রী থেকে প্রত্যাশা সম্পর্কে জানতে শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সঙ্গে কথা বলে বাংলানিউজ।

নতুন শিক্ষামন্ত্রীর কাছে প্রত্যাশা জানিয়ে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, দেশের উন্নয়নে শিক্ষার বিকল্প কিছু নেই, সবচেয়ে গুরুত্বপূর্ণ বিনিয়োগ হচ্ছে শিক্ষা। আমাদের সার্বিক শিক্ষা ব্যবস্থার প্রতি জোর দিয়ে যত্নবান হতে হবে। এই খাতে বাজেট কম, ভবিষ্যতে বাজেট আরো বাড়ানোর ব্যবস্থা নিতে হবে।  

জাতি শিক্ষিত না হলে, সে জাতির উন্নয়নও টেকসই হয় না। তাই শিক্ষা খাতের গুরুত্ব পাওয়া উচিত বলেও মনে করেন উপাচার্য।

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২৪
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।