ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

প্রাথমিকে শিক্ষক নিয়োগে প্রথম ধাপের মৌখিক পরীক্ষার সূচি ঘোষণা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫১ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২৪
প্রাথমিকে শিক্ষক নিয়োগে প্রথম ধাপের মৌখিক পরীক্ষার সূচি ঘোষণা

ঢাকা: সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগে প্রথম ধাপের মৌখিক পরীক্ষার সময়সূচি ঘোষণা করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

শনিবার (১৩ জানুয়ারি) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন জানান, আগামী ১৫ থেকে ৩০ জানুয়ারি প্রথম পর্বের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

গত ৮ ডিসেম্বর প্রথম ধাপে রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের ১৮ জেলায় একযোগে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ ধাপে আবেদন করেন তিন লাখ ৬০ হাজার ৬৯৭ জন চাকরিপ্রার্থী। লিখিত পরীক্ষার ফলাফলের ভিত্তিতে মোট নয় হাজার ৩৩৭ জনকে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত করা হয়েছে।

দ্বিতীয় ধাপের পরীক্ষা আগামী ২ ফেব্রুয়ারি (শুক্রবার) নিতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর তারিখ নির্ধারণ করেছে। ওই দিন পরীক্ষার জন্য সব ধরনের প্রস্তুতি নিতে অধিদপ্তর থেকে তিন বিভাগের জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের চিঠিও পাঠানো হয়েছে।  

দ্বিতীয় ধাপে ময়মনসিংহ, খুলনা ও রাজশাহী বিভাগে পরীক্ষা হবে। এ তিন বিভাগ থেকে চার লাখ ৩৯ হাজার ৪৩৮ জন চাকরিপ্রার্থী আবেদন করেছেন।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২৪
এমআইএইচ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।