ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

শিক্ষা

প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে বশেফমুবিপ্রবিতে কর্মবিরতি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, জুলাই ৪, ২০২৪
প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে বশেফমুবিপ্রবিতে কর্মবিরতি 

জামালপুর: সর্বজনীন পেনশন (প্রত্যয়) স্কিম বাতিলের দাবিতে দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের মতো বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি ও আন্দোলন কর্মসূচি চতুর্থদিনের মতো চলছে। এতে স্থবির হয়ে পড়েছে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম।

 

বৃহস্পতিবার (৪ জুলাই) জামালপুরের মেলান্দহ উপজেলার মালঞ্চ এলাকায় অবস্থিত বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন ও প্রশাসনিক ভবন ঘুরে এমন চিত্র দেখা গেছে।
  
কর্মবিরতির কারণে ক্লাস ও পরীক্ষা হচ্ছে না। শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারী যারা উপস্থিত আছেন, তারা কেউই কোনো কাজে যোগ দেননি। দুপুর ১২টায় প্রশাসনিক ভবনের সামনে কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।  
কর্মকর্তা অ্যাসোসিয়েশনের সভাপতি মির্জা মো. আব্দুল হালিমের সভাপতিত্বে এসময় বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা বক্তব্য দেন। এসময় কর্মকর্তা অ্যাসোসিয়েশনের সদস্য সহকারী রেজিস্ট্রার এস এম আহসান হাবিব, কর্মচারী পরিষদের সাধারণ সম্পাদক মো. মনিরুজ্জামানসহ অনেকে বক্তব্য দেন।  

অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক সহকারী প্রকৌশলী শহীদুজ্জামানের সঞ্চালনায় অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি এস এম মোদাব্বির হোসেন, সাধারণ সম্পাদক মো. সাব্বির হোসেনসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।  

বক্তারা ‘প্রত্যয় স্কিম’ বাতিল করে আগের পেনশন ব্যবস্থা বহালসহ প্রস্তাবিত অভিন্ন নীতিমালায় যেসব বৈষম্য ও অসঙ্গতি রয়েছে, তা দূর করার দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, জুলাই ৪, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।