ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

ব‌বি শিক্ষার্থী‌দের তিন দফা দা‌বি, ভি‌সির আশ্বাস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২১
ব‌বি শিক্ষার্থী‌দের তিন দফা দা‌বি, ভি‌সির আশ্বাস ববি উপাচার্য ড. মো. ছাদেকুল আরেফিন

ব‌রিশাল: মধ্যরাতে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে ব‌বি উপাচার্য ও বিশ্ববিদ্যালয় প্রশাস‌নের বৈঠক শেষ হ‌য়ে‌ছে।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের পঞ্চম তলায় কীর্তনখোলা অডিটোরিয়ামে বৈঠকে বসেন তারা।

উপাচার্য ড. মো. ছাদেকুল আরেফিন সাংবাদিকদের জানান, যে ঘটনা ঘটেছে তা অত্যন্ত ন্যাক্কারজনক। তিনি শিক্ষার্থীদের দাবিগুলো শুনেছেন এবং সেগুলো বাস্তবায়নের চেষ্টা শুরু করেছেন। তবে তিনি আন্দোলনরত শিক্ষার্থীদের অবরোধ তুলে নেওয়ার আহ্বান জানান। প্রয়োজনে সব পক্ষের সঙ্গে বারবার বৈঠকের কথাও বলেন তিনি।

ত‌বে বৈঠক শে‌ষেও ব‌রিশাল-পটুয়াখালী মহাসড়ক অব‌রোধ ক‌রে বি‌ক্ষোভ কর‌ছেন শিক্ষার্থীরা। তারা হামলাকারী‌দের বিচা‌রের দা‌বি‌তে বি‌ভিন্ন ধর‌নের স্লোগান দি‌য়ে মি‌ছিল কর‌ছেন।

শিক্ষার্থীরা জানান, তারা বৈঠ‌কে তিন দফা দাবির কথা তু‌লে ধ‌রে‌ছেন। যা বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন চল‌বে।

দা‌বিগু‌লো হ‌লো, শিক্ষার্থী‌দের ওপর হামলার ঘটনার সঙ্গে জড়িতদের অবিলম্বে গ্রেফতার করা ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে এ ঘটনায় মামলা করা, এমন ঘটনার পুরনাবৃত্তি না হয় তার নিশ্চয়তা দেওয়া এবং হলের বাইরের অনাবাসিক শিক্ষাথীদের পুরোপুরি নিরাপত্তা নিশ্চিত করা।  

উল্লেখ্য, মঙ্গলবার ব‌রিশাল বিশ্ব‌বিদ্যাল‌য়ের অর্থ‌নী‌তি বিভা‌গের শিক্ষার্থী তৌ‌ফিকুল সজল ও ফারজানা আক্তার মে‌মি নিজ বা‌ড়ি খুলনায় যাওয়ার জন্য রুপাতলীস্থ বিআর‌টিসি কাউন্টা‌রে যান। সেখা‌নে কাউন্টার স্টাফ র‌ফিক তুচ্ছ ঘটনা নি‌য়ে কথা কাটাকা‌টির জের ধ‌রে সজল ও মেমি‌কে মারধর ও লা‌ঞ্ছিত ক‌রেন। এর প্র‌তিবা‌দে শিক্ষার্থীরা সড়ক অব‌রোধ ক‌রেন এবং র‌ফিক‌কে গ্রেফতা‌রের দা‌বি জানান। পু‌লিশ এক ঘণ্টার মধ্যে র‌ফিক‌কে গ্রেফতার ক‌রে, এরপর রা‌তে শিক্ষার্থী‌দের ওপর এ হামলার ঘটনা ঘ‌টে।

বাংলাদেশ সময়: ১৩৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২১
এমএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।