ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শনিবার সিলেটে ‘ইংল্যান্ডে উচ্চশিক্ষা বিষয়ক এক্সপো’ হবে

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২১
শনিবার সিলেটে ‘ইংল্যান্ডে উচ্চশিক্ষা বিষয়ক এক্সপো’ হবে শনিবার সিলেটে ‘ইংল্যান্ডে উচ্চশিক্ষা বিষয়ক এক্সপো’ হবে

শাবিপ্রবি (সিলেট): সিলেটে অবস্থিত যুক্তরাজ্যভিত্তিক প্রতিষ্ঠান এএইচজেড অ্যাসোসিয়েটস-এর উদ্যোগে ‘ইংল্যান্ডে উচ্চশিক্ষা বিষয়ক এক্সপো’ অনুষ্ঠিত হবে।

শনিবার (২০ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নগরীর জিন্দাবাজারে অবস্থিত হোটেল গ্র্যান্ড প্যালেসে এ এক্সপো অনুষ্ঠিত হবে।

সিলেটে প্রথম আয়োজিত পাথওয়েজ (ফাউন্ডেশন, প্রি-মাস্টার্স, ব্যাচেলরস, মাস্টার্স) এক্সপোতে ইংল্যান্ডে উচ্চশিক্ষা সম্পর্কিত সব ধরনের তথ্য জানা যাবে বলে জানিয়েছেন আয়োজকরা।

এএইচজেডের পাথওয়েজ প্রোগ্রাম অপারেশন ম্যানেজার শাহিনুল ইসলাম বলেন, ‘এ এক্সপোতে ইংল্যান্ডের ১৩০টিরও বেশি বিশ্ববিদ্যালয়ে ভর্তি সংশ্লিষ্ট তথ্য পাওয়া যাবে। এছাড়া, স্বনামধন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরাও উপস্থিত থাকবেন। এতে অংশগ্রহণকারীদের সবার জন্য এএইচজেড অ্যাসোসিয়েটস-এর পক্ষ থেকে উপহারসামগ্রী থাকবে। ’

ইংল্যান্ডে উচ্চশিক্ষায় আগ্রহীদের প্রয়োজনীয় সব ধরনের কাগজপত্র (পাসপোর্ট, মার্কশিট ও সার্টিফিকেট) নিয়ে এক্সপোতে অংশ নেয়ার আহ্বান জানিয়েছেন আয়োজকরা। অন্যদিকে, এই এক্সপোর মাধ্যমে রেজিস্ট্রেশন করলে পাঁচ লাখ টাকার মতো শিক্ষাবৃত্তির সুযোগ রয়েছে বলে জানানো হয়।

অন্যদিকে, উচ্চশিক্ষা গ্রহণে ইচ্ছুক শিক্ষার্থীদের ইনটার্নাল ইংরেজি পরীক্ষাসহ বিনামূল্যে কাউন্সেলিংয়ের সুবিধা থাকবে এক্সপোতে। বিস্তারিত তথ্য জানার জন্য নগরীর চৌহাট্টস্থ আরএন টাওয়ারে এএইচজেড অ্যাসোসিয়েটস-এর অফিসে যোগাযোগ করতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২১
এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।