ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

গাজীপুর গেলেন সিইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৭ ঘণ্টা, মে ১০, ২০২৩
গাজীপুর গেলেন সিইসি ফাইল ছবি

ঢাকা: গাজীপুর সিটি করপোরেশন (গাসিক) নির্বাচনের পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এবার ভোটের এলাকায় গেলেন স্বয়ং প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। সঙ্গে গেছেন নির্বাচন কমিশনার মো. আলমগীর ও নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাংগীর আলম।

নির্বাচন আচরণ বিধি ভঙ্গের দায়ের বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী মো. আজমত উল্লা খানকে ইসিতে তলব, মন্ত্রীদের আচরণ বিধি ভঙ্গ করে নির্বাচনি প্রচারে অংশগ্রহণ, বৈধতা না পাওয়া আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো. জাহাঙ্গীর আলমের গুম হয়ে যাওয়ার শঙ্কা প্রকাশ, আচরণ বিধি প্রতিপালনে দলটির সাধারণ সম্পাদকতে নির্বাচন কমিশনের চিঠি, মন্ত্রীসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ন্ত্রণে মন্ত্রিপরিষদকে ইসির অনুরোধ, আজমত ‍উল্লা খানের দুঃখ প্রকাশ ইত্যাদি ঘটনায় ভোটের আলোচনার কেন্দ্রবিন্দুতে এখন গাসিক নির্বাচন।

বুধবার (১০ মে) সকল প্রার্থী ও স্থানীয় প্রশাসনের সঙ্গে সভা করবেন বলে জানিয়েছেন সিইসির একান্ত সচিব মো. রিয়াজ উদ্দিন।

তিনি বলেন, বেলা ১১টায় স্থানীয় প্রাইমারি টিচার্স ট্রেনিং ইনস্টিটিউটটে প্রার্থীদের সঙ্গে এবং বিকেল সাড়ে তিনটায় একই স্থানে আইনশৃঙ্খলা বাহিনীগুলোর সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (০৯ মে) প্রতীক বরাদ্দ পেয়ে বর্তমানে প্রার্থীরা নির্বাচনী প্রচার চালাচ্ছেন। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী আগামী ২৫ মে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে।

বাংলাদেশ সময়: ১০০৪ ঘণ্টা, মে ১০, ২০২৩
ইইউডি/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।