ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

উপজেলা নিবার্চন

সুবর্ণচরে শান্তিপূর্ণ ভোট গ্রহণ চলছে 

বাংলানিউজ টিম  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৪ ঘণ্টা, মে ৮, ২০২৪
সুবর্ণচরে শান্তিপূর্ণ ভোট গ্রহণ চলছে 

সুবর্ণচর থেকে: সারা দেশে প্রথম ধাপের উপজেলা নির্বাচনে নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে।  

বুধবার (৮ মে) সকাল থেকে গুড়িগুড়ি বৃষ্টি ও ঝড়ো বাতাসের মধ্যে সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়।

শুরুতে বৃষ্টি থাকায় ভোট কেন্দ্রগুলোতে ভোটারের উপস্থিতি কম ছিল। পরবর্তীতে বৃষ্টি কমে গেলে ভোটার উপস্থিতি বাড়তে থাকে।  

এই উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন স্থানীয় সংসদ সদস্যের ছেলে আতাহার ইশরাক সাবাব চৌধুরী (আনারস) ও জেলা আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম খাইরুল আনম চৌধুরী সেলিম (দোয়াত কলম)।

উভয়পার্থী নিজ নিজ কেন্দ্রে সকালে ভোট দেন এবং জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন। এসময় তারা বলেন শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে।  

সরেজমিনে সকাল সাড়ে ৯ টায় চর বজলুল করিম ৫ নং ওয়ার্ডের জববারিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায়, বৃষ্টির কারণে কেন্দ্রের মাঠে পানি। তাই ভোটাররা কেন্দ্রের বারান্দায় গিয়ে লাইনে দাঁড়িয়ে আছে।  

এই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার ডা. রিয়াদ জানান, জববারিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটার সংখ্যা ৩ হাজার ৮০৫ জন। বৃষ্টির কারণে কেন্দ্রের বারান্দায় ভোটারদের দীর্ঘ লাইন হয়েছে। এখানে শান্তিপূর্ণ ভোট গ্রহণ চলছে।  

এদিকে, সকাল ৯টা ৪৪ মিনিটে চরবাটা রাম গোবিন্দ উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন করেন দোয়াত কলম প্রার্থী সেলিম চৌধুরী।  

কেন্দ্রটির প্রিসাইডিং অফিসার গোলাম আহমেদ সরোয়ার জানান, এই কেন্দ্রে ভোটার সংখ্যা ২ হাজার ২৪৪ জন। সকাল ১০ নাগাদ এই কেন্দ্রে ২৭২টি ভোট পড়েছে। ৯০ শতাংশ প্রার্থীর এজেন্ট এই কেন্দ্রে উপস্থিত আছেন। এই কেন্দ্রে মোট ৫টি বুথ রয়েছে। এর মধ্যে পুরুষ বুথ ৩টি এবং মহিলা বুথ ২টি। প্রতিটি বুথে আনারসের এজেন্ট ছিল একজন করে।  

পূর্ব চরবাটা স্কুল অ্যান্ড কলেজ (পুরুষ) ভোটকেন্দ্রের প্রিসাইডিং অফিসার সহকারী অধ্যাপক মো. রফিকুল ইসলাম জানান, এই কেন্দ্রে ভোটার সংখ্যা ৩ হাজার ৫৮৮ জন। সকাল ১০টা নাগাদ ভোট পড়েছে ৩৩৮টি। অর্থাৎ ৯ দশমিক ৪২ শতাংশ ভোট পড়েছে এখন পর্যন্ত। এখানে পুরুষদের বুথ আছে ৭টি।  

বাংলাদেশ সময়: ১১৫৬ ঘণ্টা, মে ০৮, ২০২৪
টিএ/ ইএসএস/ ডিস্ট্রিক করেসপন্ডেন্ট নোয়াখালী/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।