ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

বিনোদন

ভারতের চলচ্চিত্র উৎসবে প্রশংসিত বাঁধন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, মার্চ ১৯, ২০২২
ভারতের চলচ্চিত্র উৎসবে প্রশংসিত বাঁধন

আবারো আন্তর্জাতিক পর্যায় প্রশংসা পেল বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে মর্যাদাপূর্ণ উৎসব কান ফেস্টিভ্যালে সাড়া ফেলে দেওয়া বাংলাদেশি সিনেমা ‘রেহানা মরিয়ম নূর’। একই সঙ্গে প্রশংসিত হয়েছে সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রের অভিনেত্রী আজমেরী হক বাঁধনও।

সম্প্রতি ভারতের কেরালা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী সিনেমা হিসেবে দেখানো হয়েছে ‘রেহানা মরিয়ম নূর’। উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে সশরীরে অংশ নেন বাঁধন। সেখানে তাকে ফুল দিয়ে মঞ্চে আমন্ত্রণ জানায় আয়োজক কমিটি।

অনুষ্ঠানের বেশকিছু ছবি উৎসবের অফিশিয়াল ফেসবুক পেজে শেয়ার করে বাঁধনের অভিনয়ের প্রশংসা করা হয়েছে। ‘নিখুঁত’ অভিনয় দিয়ে আজমেরী হক সবাইকে মুগ্ধ করেছে বলে জানানো হয়।

আরো জানানো হয়, ২৬তম কেরালা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রথমবারের মতো বাংলাদেশের কোনো সিনেমা অফিশিয়াল সিলেকশন বিভাগে অংশ নিয়েছে। ৮ দিনব্যাপী এই উৎসবে আরও দুই দিন দেখানো হবে ‘রেহানা মরিয়ম নূর’। আগামী ২১ মার্চ ট্যাগোর থিয়েটারে ও ২৩ মার্চ অজান্তা থিয়েটারে এর প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

আবদুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত ‘রেহানা মরিয়ম নূর’ ৭৪তম কান চলচ্চিত্র উৎসবে প্রথমবারের মতো বাংলাদেশি চলচ্চিত্র হিসেবে অফিসিয়াল সিলেকশন বিভাগ ‘আঁ সার্তে রিগা’-তে স্থান পেয়ে সিনেমাটি ইতিহাস গড়ে।

সিনেমাটির গল্প আবর্তিত হয়েছে মেডিক্যাল কলেজের একজন সহকারী অধ্যাপককে ঘিরে। যিনি পরিবার ও কর্মস্থল সামলাতে গিয়ে বেশ জটিল জীবনযাপন করেন।

এখানে নাম ভূমিকায় অভিনয় করেছেন বাঁধন। এছাড়াও সিনেমাটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সাবেরী আলম, আফিয়া জাহিন জায়মা, আফিয়া তাবাসসুম বর্ণ, কাজী সামি হাসান, ইয়াছির আল হক, জোপারি লুই, ফারজানা বীথি, জাহেদ চৌধুরী মিঠু, খুশিয়ারা খুশবু অনি, অভ্রদিত চৌধুরী প্রমুখ।

কানের পর মেলবোর্ন চলচ্চিত্র উৎসব, বিএফআই লন্ডন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, হংকং এশিয়া চলচ্চিত্র উৎসব, বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, সিডনি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবসহ মোট ১৩টি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে ‘রেহানা মরিয়ম নূর’।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, মার্চ ১৯, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।