ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

বিনোদন

অশ্লীল শব্দ থাকায় কাটা পড়েছে ‘আরআরআর’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২০ ঘণ্টা, মার্চ ২২, ২০২২
অশ্লীল শব্দ থাকায় কাটা পড়েছে ‘আরআরআর’

বেশ কয়েকবার পুরোদমে প্রস্তুতি নেওয়ার পরও মহামারির কারণে পিছিয়েছে বহুল আলোচিত দক্ষিণ ভারতীয় সিনেমা ‘আরআরআর’র মুক্তি। অবশেষে ২৫ মার্চ প্রতীক্ষার অবসান ঘটিয়ে মুক্তি পেতে যাচ্ছে বিশাল বাজেটের এই সিনেমা।

এরই মধ্যে সিনেমাটি ভারতের বেশ কয়েকটি ভাষায় পেয়েছে সেন্সর ছাড়পত্র। তবে এতে দৃশ্যে চলেছে কাঁচিও!

ভারতীয় সংবাদমাধ্যম জানায়, ‘আরআরআর’র তেলেগু সংস্করণে রয়েছে তিনটি অডিও কাট। এছাড়া কিছু অশ্লীল শব্দ ফেলে দিয়েছে সেন্সর বোর্ড। একটি বিশেষ সংলাপ থেকে ‘ইন্ডিয়ান’ শব্দটিও সরানো হয়েছে। তবে অন্য ভাষার তুলনায় হিন্দি ডাব করা সংস্করণে নাকি সেরকম কাঁচি চলেনি।

এর আগে ২০২১ সালের ডিসেম্বর মাসে সিনেমাটির তেলেগু সংস্করণকে ‘U/A’ সার্টিফিকেট দিয়েছে সেন্সর বোর্ড। তার মানে, পরিবারসহ দেখা যাবে এটি।  

তবে সেন্সরের কাঁচির নিচে পড়ে দৈর্ঘ্য কমেছে ‘আরআরআর’র। শুরুতে ৩ ঘণ্টা ৬ মিনিট ৫৪ সেকেন্ড থাকলেও বর্তমানে সিনেমাটির দৈর্ঘ্য ৩ ঘণ্টা ১ মিনিট ৫৩ সেকেন্ড। ফেলে দেওয়া হয়েছে প্রায় ৫ মিনিট!

নানা কারণে আলোচনায় রয়েছে ‘আরআরআর’। ‘বাহুবলী’র দুই পর্বের তুমুল সাফল্যের পর পরিচালক এসএস রাজামৌলি হাজির হচ্ছেন এই সিনেমাটি নিয়ে। এছাড়া এতে যেমন রয়েছেন দক্ষিণ ভারতীয় দুই সুপারস্টার রামচরণ ও জুনিয়র এনটিআর, অন্যদিকে রয়েছেন বলিউড সুপারস্টার অজয় দেবগণ ও অভিনেত্রী আলিয়া ভাট।  

জানা গেছে, সিনেমাটিতে দুই তেলেগু মুক্তিযোদ্ধা কমারাস ভীম ও আলুরি সীতারাম রাজুর জীবনকাহিনী তুলে ধরা হচ্ছে। সব মিলিয়ে ‘হাই বোল্ডেজ’র এই সিনেমাটি নিয়ে অধীর আগ্রহে রয়েছেন দর্শক।

বাংলাদেশ সময়: ১১১৯ ঘণ্টা, মার্চ ২২, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।