ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

ফুটবল

কোহলির কাছে রোনালদোই সর্বকালের সেরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫২ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২২
কোহলির কাছে রোনালদোই সর্বকালের সেরা

বিশ্বকাপ থেকে খালি হাতেই বিদায় নিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। এবারই শেষ, অধরা সেই ট্রফিটির জন্য আর চেষ্টা করবেন না তিনি।

ক্যারিয়ারে অসংখ্য অর্জনের ভীড়ে একটা অপূর্ণতা থেকেই গেল। এই দুঃসময়ে তার পাশে দাঁড়িয়েছেন ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলি।  

রোনালদোকে আদর্শ মানার কথা কোহলি বেশ কয়েকবারই বলেছেন। পর্তুগিজ ফরোয়ার্ডের থেকে অনুপ্রাণিত হয়ে ফিটনেস নিয়ে আরো সচেতন হয়েছেন এই ডানহাতি ব্যাটসম্যান। রোনালদোর খেলা দেখেননি এমন দিন খুব কমই গিয়েছে তার। নিজের প্রিয় খেলোয়াড়ের হাতে বিশ্বকাপ দেখতে না পারলেও তাতে খুব একটা আফসোস নেই। বরং রোনালদো তার কাছে সর্বকালের সেরা হয়েই থাকবেন, যা কি-না কোনো ট্রফি বা পুরস্কার দিয়ে পরিমাপ করা যাবে না।

সামাজিক যোগাযোগ মাধ্যমে রোনালদোর উদ্দেশ্যে কোহলি লেখেন, ‘ফুটবল ও ফুটবল ভক্তদের জন্য আপনি যা করেছেন, তা কোনো ট্রফি বা কোনো পুরস্কার দিয়ে বিচার করা যায় না। মানুষের উপর আপনার কী প্রভাব বা যখন আপনাকে খেলতে দেখি তখন আমাদের মনে কী চলে, তার ব্যাখ্যা কোনো ট্রফি দিতে পারবে না। ’ 

‘এটা ঈশ্বরের আশীর্বাদ। এটা সত্যিকার আশীর্বাদ তার জন্য যে কি-না প্রত্যেকবার মাঠে নিজেকে নিংড়ে দিয়েছে, যেকোনো ক্রীড়াবিদের কাছে কঠিন পরিশ্রম ও অধ্যবসায়ের মূর্ত প্রতীক হয়ে দাড়িয়ছে। আপনি আমার কাছে সর্বকালের সেরা। ’

বিশ্বকাপে এবার সেরা প্রজন্ম নিয়ে এসেও কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গেছে পর্তুগাল। যেখানে অপেক্ষাকৃত দুর্বল মরক্কোর কাছে ১-০ গোলে হারে তারা। আসরে কেবল একটি গোলই করতে পেরেছেন রোনালদো। ঘানার বিপক্ষে সেই গোলটি দিয়েই প্রথম ফুটবলার হিসেবে পাঁচটি আলাদা বিশ্বকাপে গোল করার কীর্তি গড়েছেন তিনি।

বাংলাদেশ সময় : ১১৪৯ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২২
এএইচএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।