ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ফুটবল

দেশের ফুটবলে বিদেশি কোটা কমছে না

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৬ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৩
দেশের ফুটবলে বিদেশি কোটা কমছে না

ক্লাব ফুটবলে বিদেশি ফুটবলারের কোটা কমানোর দাবি করেছিলেন বাংলাদেশ ফুটবল খেলোয়াড় কল্যাণ সমিতির সদস্যরা। কিন্তু বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)-এর সভাপতি কাজী সালাউদ্দিন তা নাকচ করে দিয়েছেন।

 

আজ বাফুফে ভবনে ফেডারেশন প্রধানের সঙ্গে কল্যাণ সমিতির সভাপতি মো. ইকবাল হোসেনের নেতৃত্বে একটি দল বৈঠক করে। যেখানে ইমতিয়াজ আহমেদ নকীব, গোলাম গাউস, শহিদ হোসেন হোসেন, বিপ্লব ভট্টাচার্য, জাহিদ হাসান এমিলি ও মো. হোসেনসহ আরো কয়েকজন ফুটবলার উপস্থিত ছিলেন। সেই বৈঠকেই দাবিটি কাজী সালাউদ্দিনের সামনে তোলা হয়। কিন্তু বাফুফে প্রধান দাবি মেনে নেননি।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের বর্তমান বাইলজ অনুযায়ী, একটি ক্লাব সর্বোচ্চ পাঁচজন বিদেশি খেলোয়াড়ের নাম নিবন্ধন করতে পারে। মাঠে খেলতে পারেন চারজন। এবার সংখ্যাটি ৫ থেকে ৬-এ নেওয়ার চিন্তাভাবনা করছে বাফুফের। এএফসি চ্যাম্পিয়ন্স লিগ ও এএফসি কাপে খেলার সুবিধার্থে বাইলজে এই পরিবর্তন আনার কথা ভাবছে তারা।  

তবে নিবন্ধন বাড়লেও খেলতে পারবেন বর্তমান নিয়ম অনুযায়ী চারজনই। খেলোয়াড় কল্যাণ সমিতির দাবি ছিল চার জন বিদেশি খেলোয়াড় নিবন্ধন করার, কিন্তু খেলতে পারবেন তিনজন। বাফুফে সভাপতি এই দাবি নাকচ করে দিয়েছেন।

ফুটবল খেলোয়াড় কল্যাণ সমিতির আরেকটি দাবি ছিল বাফুফের সাধারণ পরিষদে তাদের কাউন্সিলরশিপ প্রদান। বাফুফে সভাপতি খেলোয়াড়দের জানিয়ে দিয়েছেন, তাদের এ দাবির বিষয়টি তিনি সাধারণ সভায় তুলবেন। খেলোয়াড়রা বাফুফে সভাপতির কথা মেনে নিয়েই খুশিমনে বাফুফে ভবন ত্যাগ করেছেন।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৩
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।