ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

ফুটবল

ইউরোপ ছেড়ে আর্জেন্টিনার বোকায় কাভানি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৮ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৩
ইউরোপ ছেড়ে আর্জেন্টিনার বোকায় কাভানি

ক্যারিয়ারের গোধূলিবেলায় ইউরোপের ফুটবল ছেড়ে নিজ মহাদেশ দক্ষিণ আমেরিকার ফিরে ফেলেন এদিনসন কাভানি। উরুগুয়ের এই তারকা স্ট্রাইকার ফ্রি ট্রান্সফারে যোগ দিয়েছেন আর্জেন্টাইন ক্লাব বোকা জুনিয়র্সে।

পিএসজির সাবেক স্ট্রাইকার কাভানি সর্বশেষ খেলেছেন স্পেনের শীর্ষ লিগের ক্লাব ভালেন্সিয়ার জার্সিতে। তবে এই গ্রীষ্মে তাকে দুই বছর মেয়াদী চুক্তি থেকে মুক্ত করে দেয় স্প্যানিশ ক্লাবটি। এরপর তাকে প্রস্তাব দেয় বোকা। আর তাতে রাজি হয়ে যান কাভানি।  

আর্জেন্টিনার ঐতিহ্যবাহী ক্লাবটিতে বিখ্যাত ১০ জার্সি পরে খেলবেন কাভানি। বোকায় এই জার্সি পরে খেলেছেন দিয়েগো ম্যারাডোনা, রিকুয়েলমে এবং কার্লোস তেভেজের মতো কিংবদন্তিরা।  

বোকার সঙ্গে কাভানির চুক্তির মেয়াদ ১৮ মাসের, ২০২৪ সালের ১৮ ডিসেম্বর পর্যন্ত। তাকে দলের ভেড়ানোর পেছনে বোকার মূল উদ্দেশ্য হচ্ছে কোপা লিবের্তাদোরেস জেতা। ২০০৭ সালের পর এই আন্তঃমহাদেশীয় প্রতিযোগিতায় সাফল্য পায়নি বোকা। আর একবার শিরোপাটি জিততে পারলেই ইন্দেপেন্দিয়ন্তের সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ সাতবার প্রতিযোগিতাটির চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করবে ক্লাবটি।

সবমিলিয়ে ১৬ বছর পর দক্ষিণ আমেরিকার ফুটবলে ফিরলেন কাভানি। নিজ দেশ উরুগুয়ের ক্লাব দানুবিও থেকে ইতালির পালের্মোতে যাওয়ার মাধ্যমে ইউরোপের ফুটবলে পা রাখেন তিনি। এরপর নাপোলি, পিএসজি, ম্যানচেস্টার ইউনাইটেড এবং ভালেন্সিয়ার জার্সিতে মাঠ মাতিয়েছেন এই তারকা স্ট্রাইকার।

গত মৌসুমে ভালেন্সিয়ার জার্সিতে মাত্র ৫ গোল করেন কাভানি। ক্লাবটিও লা লিগার রেলিগেশন অঞ্চল থেকে মাত্র দুই পয়েন্ট দূরে থেকে মৌসুম শেষ করে। এরপর ক্লাব ছাড়ার আগ্রহ প্রকাশ করেন কাভানি। এমনকি চুক্তি বাতিল করায় ১.৩ মিলিয়ন পাউন্ডের সমপরিমাণ অর্থ নিজেই পরিশোধ করেন তিনি।  

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।