ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

ফুটবল

পিছিয়ে পড়েও নাটকীয় জয়ে ইউরো শুরু পর্তুগালের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৩ ঘণ্টা, জুন ১৯, ২০২৪
পিছিয়ে পড়েও নাটকীয় জয়ে ইউরো শুরু পর্তুগালের

পুরো প্রথমার্ধ পর্তুগালকে হতাশায় রাখে চেক প্রজাতন্ত্র। বিরতির পর এগিয়ে গিয়ে চমকে দেয় তারা।

কিন্তু শেষ মুহূর্তের ভুলে বৃথা যায় তাদের সব পরিশ্রম।  

ইউরোয় নিজেদের প্রথম ম্যাচে হোঁচট খাওয়ার মুখে থাকলেও ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে পর্তুগাল। এ ম্যাচে সবচেয়ে বয়স্ক ফুটবলার হিসেবে ইউরো খেলার রেকর্ড গড়েন পেপে। একইসঙ্গে সর্বোচ্চ ৬টি আসর খেলে ইতিহাসে নাম লেখান অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালদো।

লাইপজিগের স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই দাপুটে ফুটবল উপহার দেয় পর্তুগাল। কিন্তু গোলের দেখা পাচ্ছিল না কোনোভাবেই। বিরতির আগে দুটি ভালো সুযোগ পান রোনালদো। কিন্তু দুবারই তার বাধা হয়ে দাঁড়ান জিন্দ্রিচ স্তানেক।  

গোলশূন্য প্রথমার্ধের পর খেলার বিপরীতে গিয়ে এগিয়ে যায় চেক প্রজাতন্ত্র। ৬২ মিনিটে কুফালের পাস থেকে বাঁকানো শটে দুর্দান্ত গোলটি করেন লুকাস প্রোভোদ। কিন্তু নিজেদের ভুলে সেই লিড ৬ মিনিটও ধরে রাখা যায়নি।

৬৯ মিনিটে ভিতিনিয়ার ভাসানো বলে ৬ বক্স গজের মধ্যে হেড করেন নুনো মেন্দেস। তা আটকাতে পারেননি চেক গোলরক্ষক। উল্টো বল ডিফেন্ডার রানাকের পায়ে লেগে জালে জড়ালে আত্মঘাতী গোল পায় পর্তুগাল৷ 

সমতায় ফিরলেও পর্তুগালের কাছে ড্র দিয়ে ইউরো শুরু করাটা এক ধাক্কার মতোই। কেননা টুর্নামেন্টের অন্যতম ফেভারিট তারা। তাই জয়ের জন্য চেষ্টা চালিয়ে যায় রবের্তো মার্তিনেসের দল৷ ৮৭ মিনিটে দিয়েগো জতা জয়সূচক গোল পেলেও তা বাতিল হয় ভিএআরের সিদ্ধান্তে।

কিন্তু ফ্রান্সিসকো কনসিকাও কোনো ভুল করেননি। ম্যাচের যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে ছয় গজের বক্সে বল পাঠান নেতো। এবারও ভুল করে বসেন রবিন রানাক। নেতোর বাড়ানো পাস ক্লিয়ার করতে পারেননি এই চেকিয়া ডিফেন্ডার। তাই বল চলে যায় তারই পেছনে থাকা কনসিকাওয়ের কাছে। ট্যাপইনে গোল করে দলকে জয়ের উপলক্ষ এনে দেনেই স্ট্রাইকার।

বাংলাদেশ সময়: ০৩৩০ ঘণ্টা, জুন ১৯,২০২৪
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad