ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ফুটবল

রাফিনিয়া-হালান্ডের হ্যাটট্রিকের রাত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১১ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৪
রাফিনিয়া-হালান্ডের হ্যাটট্রিকের রাত

নতুন কোচ হান্সি ফ্লিকের অধীনে রীতিমত উড়ছে বার্সেলোনা। রাফিনিয়ার হ্যাটট্রিকে লা লিগায় রিয়াল ভায়াদোলিদকে ৭-০ গোলে গুঁড়িয়ে দিয়েছে তারা।

হ্যাটট্রিক  করেছেন আর্লিং হালান্ডও। যার ফলে ইংলিশ প্রিমিয়ার লিগে ওয়েস্ট হামকে ৩-১ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি।

আন্তর্জাতিক বিরতির আগে দুই দলই নিজেদের লিগের শীর্ষে থেকে শেষ করল। এস্তাদিও অলিম্পিক স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই বিধ্বংসী রূপে ধরা দেয় বার্সেলোনা। ২০ মিনিটে ডেডলক ভাঙেন রাফিনিয়া। চার মিনিট পর লামিন ইয়ামালের পাস থেকে ব্যবধান দ্বিগুণ করেন রবের্ত লেভানদোভস্কি। বিরতির আগ দিয়ে ব্যবধান ৩-০ করেন জুলেস কুন্দে।

দ্বিতীয়ার্ধে ৬৪ ও ৭২ মিনিটে  ক্লোজ রেঞ্জ থেকে গোল করে  হ্যাটট্রিক পূরণ করেন রাফিনিয়া। এতেই অবশ্য থামেননি এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। শেষ দিকে দানি ওলমো ও ফেরান তোরেসের গোলে পেছন থেকে সহায়তাও করেন তিনি। তাই বিশাল জয় নিয়েই মাঠ ছাড়ে বার্সা। ৪ ম্যাচে  ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে তারা।

রাফিনিয়ার মতো অ্যাসিস্ট না করলেও সিটির হয়ে সবকটি গোলই করেছেন হালান্ড। শুরুতে ভুল করলেও ১০ মিনিটে বের্নার্দো সিলভার পাস থেকে গোল করতে কোনো ভুল করেননি তিনি। ১৯ মিনিটে অবশ্য রুবেন দিয়াস আত্মঘাতী গোল করলে সমতা ফেরায় ওয়েস্ট হাম। তবে সেই খুশিটা ছিল কেবল ক্ষণিকের।

 ৩০ মিনিটে আবারও সিটিকে এগিয়ে দেন হালান্ড। এরপর  ৮৩ মিনিটে টানা দ্বিতীয় হ্যাটট্রিক পূরণ করেন এই ফরোয়ার্ড। ম্যাচশেষে তাকে নিয়ে কোচ পেপ গার্দিওলা বলেন, 'আমার মনে হয় সে অবিশ্বাস্য খেলেছে, শুধু গোল করেই নয়, এমনকি অতিরিক্ত পাস দেওয়ার ক্ষেত্রেও আক্রমণাত্মক ও রক্ষণাত্মকভাবে দারুণ খেলেছে সে। '

তিন ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে সিটি।

বাংলাদেশ সময়: ১২০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৪
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।