ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

এমবাপ্পে-ভিনির গোলে রিয়ালের জয়

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৪
এমবাপ্পে-ভিনির গোলে রিয়ালের জয়

লা লিগায় নিজের প্রথম তিন ম্যাচেই গোলশূন্য ছিলেন কিলিয়ান এমবাপ্পে। এ নিয়ে সমালোচনার মুখেও পড়েন তিনি।

এরপর চতুর্থ ম্যাচে জোড়া গোল করেছিলেন এই ফরাসি ফরোয়ার্ড। পঞ্চম ম্যাচেও গোলের দেখা পেলেন তিনি। তার সঙ্গে গোল করেছেন ভিনিসিয়ুস জুনিয়রও।

গতকাল রিয়াল সোসিয়েদাদের মাঠে ২-০ গোলে জিতেছে কার্লো আনচেলত্তির দল। দুটি গোলই এসেছে পেনাল্টি থেকে। তবে স্কোরকার্ড দেখে বোঝার উপায় নেই রিয়ালকে কতটা কষ্ট করে এই জয় পেতে হয়েছে। বিশেষ করে সোসিয়েদাদের তিনটি প্রচেষ্টা ক্রসবারে লেগে প্রতিহত না হলে ফলাফল অন্যরকমও হতে পারতো।

নিজেদের ঘরের মাঠে রিয়ালকে বেশ চাপেই ফেলেছিল সোসিয়েদাদ। যে কারণে প্রথম গোলের দেখা পেতে রিয়ালকে অপেক্ষায় থাকতে হয় ৫৮তম মিনিট পর্যন্ত। আর্দা গুলেরের বুলেটগতির শট গিয়ে লাগে সোসিয়েদাদের লেফট-ব্যাক সের্হিও গোমেজের হাতে। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সুযোগটা কাজে লাগিয়ে এবারের লিগে নিজের দ্বিতীয় গোলটি করেন ব্রাজিলিয়ান তারকা ভিনি।

রিয়ালের দ্বিতীয় গোলের পেছনেও ভিনির অবদান রয়েছে। বল নিয়ে বক্সে ঢুকে গেলে তাকে পা দিয়ে ফেলে দেন সোসিয়েদাদের জন আরামবুরু। রেফারি পেনাল্টির বাঁশি বাজালে শট নেন এমবাপ্পে। সুযোগ নষ্ট করেননি তিনি। শেষ দুই ম্যাচে নিজের তৃতীয় গোলের দেখা পেলেন এই সাবেক পিএসজি তারকা। এর আগে অবশ্য বেশ কয়েকবার সুযোগ তৈরি করেছিলেন তিনি। কিন্তু গোলের দেখা পাননি।

এ নিয়ে টানা ৩৭ ম্যাচে অপরাজিত রইলো রিয়াল মাদ্রিদ। লা লিগার এ মৌসুমে ৫ ম্যাচে ৩ জয় ও ২ ড্রয়ে তাদের সংগ্রহ ১১ পয়েন্ট। বর্তমান চ্যাম্পিয়নরা আছে দুইয়ে। শীর্ষে থাকা বার্সেলোনা ৪ ম্যাচের সবকটিতেই জিতে সংগ্রহ করেছে ১২ পয়েন্ট।

বাংলাদেশ সময়: ১১৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।