ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

‘টিকি-টাকা পাসেই জিতবো’

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, জুন ১৩, ২০১৪
‘টিকি-টাকা পাসেই জিতবো’

ঢাকা: বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন স্পেনের প্রাণভ্রমরা মিডফিল্ডার জাভি হার্নান্দেজ টিকি-টাকা পাসিংয়েই শিরোপা ধরে রাখার প্রত্যয় ব্যক্ত করেছেন।

টিকি-টাকাতে নিজের স্বাচ্ছন্দ্যের কথা উল্লেখ করে তিনি বলেন, বিশ্বকাপ ধরে রাখার মিশনে ‘বাঁচা-মরা’ যাই হোক না কেন তারা টিকি-টাক‍া পাসিং ধরে রাখবেন।



ব্রাজিলের সালভেদর শহরে দলের সঙ্গে অনুশীলনকালে  এসব কথা বলেন তিনি।

শুক্রবার বাংলাদেশ সময় রাত ১টায় বি গ্রুপের প্রথম ম্যাচে সালভেদরের অ্যারেনা ফন্তে নোভায় নেদারল্যান্ডের মুখোমুখি হবে লা রোজারা।

শুক্রবার লাল-কমলার হাইভোল্টেজ ম্যাচে প্রতিপক্ষের গতি ও শরীরী ফুটবলের বিপরীতে মাঠে ছোট ছোট পাসে বলের দখল ধরে রাখার প্রতিই জোর দেন জাভি।

তিনি বলেন, আমাদের খেলার ধরন খুবই সহজ। আমরা ম্যাচে নিয়ন্ত্রণ ধরে রাখতে চাই। টিকি-টাকাতেই বিগত কয়েক বছর আমরা অনেক সাফল্য পেয়েছি। আম‍াদের প্রতিটি সদস্য এই পাসের সঙ্গে নিজেকে মানিয়ে নিয়েছেন। এর সাহায্যেই আমরা নতুন ইতিহাস গড়ব।

এবারের শিরোপা ধরে রাখার মিশনে জাভিসহ দেল বস্কের দলে রয়েছেন গত বিশ্বকাপের ১৬ জন। যাদের পায়ে ভর করে স্পেন চ্যাম্পিয়ন তকমা অক্ষুণ্ণ রেখে ই‌উরোপের কোনো দল হিসেবে প্রথমব‍ারের মতো ল্যাটিন আমেরিকার মাটি থেকে বিশ্বকাপ নিয়ে যাওয়ার স্বপ্ন বুনছে।

তবে স্পেনের টিটি-টাকার বিপরীতে শরীরী খেলার ওপরই জোর দিয়েছেন প্রতিপক্ষ নেদারল্যান্ডের কোচ লুইস ভন গাল।

তিনি বলেছেন, শরীরী প্রতিরোধ ফুটবলেরই একটা অবিচ্ছেদ্য অংশ। এটা বল নিয়ন্ত্রণে রাখার কৌশলও।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, জুন ১৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।