ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

‘প্লাস্টিক মেসি’কে নিয়ে মাঠে মেসি (ভিডিও)

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৪ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৬
‘প্লাস্টিক মেসি’কে নিয়ে মাঠে মেসি (ভিডিও) ছবি: সংগৃহীত

কাতারে লিওনেল মেসির সঙ্গে সারাজীবন মনে রাখার মতোই সময় কাটালো ছোট্ট শিশু মুর্তাজা আহমাদি। যাকে গোটা বিশ্ব চেনে ‘প্লাস্টিক মেসি’ নামে। মেসির দেখা পেয়ে স্বপ্ন পূরণ হলো আহমাদির। আলোড়ন তোলা এই ক্ষুদে ভক্তকে নিয়েই প্রীতি ম্যাচে মাঠে নামেন বার্সেলোনার প্রাণভোমরা।

ঢাকা: কাতারে লিওনেল মেসির সঙ্গে সারাজীবন মনে রাখার মতোই সময় কাটালো ছোট্ট শিশু মুর্তাজা আহমাদি। যাকে গোটা বিশ্ব চেনে ‘প্লাস্টিক মেসি’ নামে।

মেসির দেখা পেয়ে স্বপ্ন পূরণ হলো আহমাদির। আলোড়ন তোলা এই ক্ষুদে ভক্তকে নিয়েই প্রীতি ম্যাচে মাঠে নামেন বার্সেলোনার প্রাণভোমরা।

থানি বিন স্টেডিয়ামে গোল উৎসবের ম্যাচে আল আহলিকে ক্লাবকে ৫-৩ ব্যবধানে হারায় বার্সা। যার শুরুটা হয় আহমাদির হিরো মেসির পাস থেকে। লুইস সুয়ারেজের পর আর্জেন্টাইন আইকন নিজেও গোল উদযাপন করেন। বাকি তিনটি আসে নেইমার, পাকো আলকাসের ও রাফিনহার পা থেকে।

এই ম্যাচের আগেই আনুষ্ঠানিকভাবে দু’জনের দেখা হয়। বার্সার জাসি পরা ছয় বছরের আহমাদিকে কোলে তুলে নেন মেসি। পরে দলের সঙ্গে আহমাদির হাত ধরে আল আহলির বিপক্ষে মাঠে নামেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী।

মেসিকে কাছে পেয়ে পুরো সময়টায় আহমাদির উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো। তাকে সঙ্গে রেখেই প্রথমে রেফারি, প্রতিপক্ষের অধিনায়ক ও পরে টিম বার্সার সঙ্গে ফ্রেমবন্দী হন মেসি। খেলা শুরুর আগে রেফারির ভূমিকায় মাঝমাঠে বলও রাখে আহমাদি।

এ বছরের শুরুতে আর্জেন্টিনার জার্সির আদলে প্লাস্টিকের ব্যাগ কেটে বানানো মেসির জার্সি পরে আহমাদির খেলার ছবি সারা বিশ্বে ভাইরাল হয়ে ছড়িয়ে যায়। ফুটবল ও মেসির প্রতি তার ভালোবাসা ব্যাপক আলোড়ন তোলে।

মেসি নিজে আহমাদিকে বার্সেলোনায় নিতে চেয়েছিলেন। ভিসা জটিলতায় পরে তা আর সম্ভব হয়নি। দেখা না হলেও নিজের দুটি সই করা জার্সি (বার্সা ও আর্জেন্টিনা) ও কিছু ফুটবল উপহার পাঠান তিনি।

অবশেষে কাতারের দোহায় প্রীতি ম্যাচ উপলক্ষ্যে সব অপেক্ষার অবসান হলো।  মেসির সঙ্গে দেখা করিয়ে দিতে আহমাদিকে সেখানে ডেকে নেওয়া হয়।

মেসির সঙ্গে আহমাদির কাটানো মুহূর্তগুলোর একটি ভিডিও দেওয়া হলো:

বাংলাদেশ সময়: ১১৪৪ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।