ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

হেডের হ্যাটট্রিকে রোনদোনের ইতিহাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৪ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৬
হেডের হ্যাটট্রিকে রোনদোনের ইতিহাস ছবি:সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে মাত্র ১৩ মিনিটের মধ্যেই হ্যাটট্রিক পূরণ করলেন ওয়েস্ট ব্রমের অখ্যাত স্ট্রাইকার সালমোন রোনদোন। ফলে সোয়ানসি সিটির বিপক্ষে ৩-১ ব্যবধানের জয় তুলে নেয় দলটি। তবে এটা শুধু দ্রুত সময়েই হ্যাটট্রিক করা নয়।

ঢাকা: ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে মাত্র ১৩ মিনিটের মধ্যেই হ্যাটট্রিক পূরণ করলেন ওয়েস্ট ব্রমের অখ্যাত স্ট্রাইকার সালমোন রোনদোন। ফলে সোয়ানসি সিটির বিপক্ষে ৩-১ ব্যবধানের জয় তুলে নেয় দলটি।

তবে এটা শুধু দ্রুত সময়েই হ্যাটট্রিক করা নয়।

প্রিমিয়ার লিগ ফুটবলের ইতিহাসে দ্বিতীয় কোনো ফুটবলার হিসেবে হেডের মাধ্যমে হ্যাটট্রিক করলেন ভেনেজুয়েলার এ তারকা। এর আগে ১৯৯৭ সালে ডানকান ফার্গুসন বোল্টনের বিপক্ষে প্রথম ফুটবলার হিসেবে হ্যাটট্রিকের প্রতিটি বলই হেডের মাধ্যমে জ্বালে পাঠিয়ে ইতিহাস গড়েছিলেন।

ম্যাটি ফিলিপসের থেকে ফ্রি-কিকে পাওয়া বলে বাজে ডিফেন্ডিংয়ের সামনে প্রথম গোলটি করেন রোনদোন। সমতায় ফেরা এই গোলটি ছিল তার গত নয়  ম্যাচে প্রথম গোল।

পরের দুটি গোল প্রায় একই কায়দায় কিন্তু অসাধারণ দক্ষতায় করেন রোনদোন। তার এমন পারফরম্যান্সে ১৬ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের সাতে উঠে এলো ওয়েস্ট ব্রম। সমান ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষে চেলসি।

বাংলাদেশ সময়: ১২১৩ ঘণ্টা, ১৫ ডিসেম্বর, ২০১৬
এমএমএস  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।