ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মোহামেডানের বিপক্ষে শেখ রাসেলের সহজ জয়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৬
মোহামেডানের বিপক্ষে শেখ রাসেলের সহজ জয় ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গেল ২৯ সেপ্টেম্বর পল এমিলির একমাত্র গোলে জেবি বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের প্রথম লেগের খেলায় মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ১-০ গোলে হারিয়েছিল শেখ রাসেল ক্রীড়া চক্র। দলটির বিপক্ষে জয়ের সেই ধারাবাহিকতা ফিরতি লেগেও ধরে রাখলো প্রিমিয়ার লিগের গেলবারর রানার্সআপরা। তবে এবারের জয়টি ২-০ ব্যবধানে।

ঢাকা: গেল ২৯ সেপ্টেম্বর পল এমিলির একমাত্র গোলে জেবি বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের প্রথম লেগের খেলায় মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ১-০ গোলে হারিয়েছিল শেখ রাসেল ক্রীড়া চক্র। দলটির বিপক্ষে জয়ের সেই ধারাবাহিকতা ফিরতি লেগেও ধরে রাখলো প্রিমিয়ার লিগের গেলবারর রানার্সআপরা।

তবে এবারের জয়টি ২-০ ব্যবধানে। তাও আবার হেসেখেলে!
 
আর এই জয়ে ২৩ পয়েন্ট নিয়ে ৯ নম্বর থেকে পয়েন্ট টেবিলের ৭ নম্বরে উঠে এসেছে কোচ শফিকুল ইসলাম মানিকের শিষ্যরা।
 
বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) বঙ্গবন্ধু স্টেডিয়ামে খেলার শুরু থেকেই আক্রমনাত্মক ফুটবল উপহার দেয় শেখ রাসেল ক্রীড়া চক্র। আর এমন আক্রমণের ধারাবাহিকতায় ম্যাচের ৫ মিনিটেই গোলের দেখা পায় রয়্যাল ব্লুজ শিবির। ফরোয়ার্ড শাখাওয়াত হোসেন রনির কাছে মোহামেডান গোলরক্ষক নেহাল পরাস্ত হলে ১-০ তে লিড নেয় শেখ রাসেল।

...
 
এখানেই থেমে থাকেনি গেলবারের রানার্সআপরা। প্রথমার্ধ শেষের মিনিট পাঁচেক আগে আবার মোহামেডানের রক্ষণভাঙতে চেয়েছিলেন রনি। কিন্তু তাকে পেনাল্টি সীমানায় ট্যাকল করে বসেন দলটির রক্ষণভাগের খেলোয়াড় ইয়াসির। ব্যাস, পেনাল্টি পেয়ে যায় শেখ রাসেল। আর সেই পেনাল্টি থেকে দলকে ২-০ তে এগিয়ে দেন মিডফিল্ডার জামাল ভূঁইয়া। দুই গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় মোহামেডান।

তবে বিরতি থেকে ফিরে আক্রমণভাগকে আরও ধার দিয়ে শেখ রাসেল সীমানায় ঝাঁপিয়ে পড়ে সাদা-কালো শিবির। কিন্তু তাদের প্রতিটি আক্রমণ নাসির, জামাল ও মিশুদের গড়া সুরক্ষিত রক্ষণ দেয়ালে প্রতিহত হলে নির্ধারিত সময় শেষে হারের গ্লানি নিয়ে মাঠ ছাড়তে হয় মোহামেডানকে। আর শেখ রাসেল মাঠ ছাড়ে মৌসুমের ষষ্ঠ জয় নিয়ে।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, ১৫ ডিসেম্বর ২০১৬
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।