ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

স্বাধীন বাংলা ফুটবল দলকে সম্মান প্রদান

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৬
স্বাধীন বাংলা ফুটবল দলকে সম্মান প্রদান স্বাধীন বাংলা ফুটবল দলকে সম্মান প্রদান/ছবি: সংগৃহীত

মতিঝিলের ঐতিহ্যবাহী ক্রীড়া ও সামাজিক সংগঠন প্রগতি সংঘ তার ৫০ বছর পূর্তি উপলক্ষে ‘প্রগতি সংঘ সুবর্ণ জয়ন্তী উৎসব’ এ স্বাধীন বাংলা ফুটবল দলকে দলীয়ভাবে সম্মাননা প্রদান করেছে।

ঢাকা: মতিঝিলের ঐতিহ্যবাহী ক্রীড়া ও সামাজিক সংগঠন প্রগতি সংঘ তার ৫০ বছর পূর্তি উপলক্ষে ‘প্রগতি সংঘ সুবর্ণ জয়ন্তী উৎসব’ এ স্বাধীন বাংলা ফুটবল দলকে দলীয়ভাবে সম্মাননা প্রদান করেছে।

এর পাশাপাশি মুক্তিযোদ্ধা ক্রীড়াবিদ, ক্রীড়া সংগঠক ও ক্রীড়া সাংবাদিকসহ মতিঝিলের ৫০জন গুণী ব্যক্তিকে সম্মাননা প্রদান করা হয়।

মুক্তিযোদ্ধা ক্রীড়া সাংবাদিক হিসেবে বাংলাদেশ লিবারেশন ফোর্স (বিএলএফ) এর সাবেক প্রশিক্ষক মাসুদ আহমেদ রুমি মরনোত্তর সম্মাননা পান। এছাড়াও মুক্তিযোদ্ধা ক্রীড়াবিদ ও সংগঠক হিসেবে অরুণ নন্দী (মরনোত্তর), হাসানুল হক ইনু, গাজী গোলাম দস্তগীর (বীর প্রতিক), স্থপতি মোবাশ্বের হোসেন, আব্দুস সালাম, মিজানউদ্দিন আহমেদ, মনজুর হোসেন মালু, আবদুল আজিজ, মেসবাহ উদ্দিন সাবু (মরনোত্তর) ও খালেদ আহম্মেদকে সম্মাননা জানানো হয়।

সুবর্ণ জয়ন্তীর মাসব্যাপী ক্রীড়া উৎসবে অংশ নেয়া ক্রীড়াবিদ ও শিশুদের পুরস্কার প্রদান করা। আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয় এর মন্ত্রী রাশেদ খান মেনন, এমপি। প্রগতি সংঘের সভাপতি মো: জুবের আলম খান রবিনের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ফুটবল দলের প্রথম অধিনায়ক জাকারিয়া পিন্টু, কলমসৈনিক কামাল লোহানী, নাট্যব্যক্তিত্ব নওয়াজীশ আলী খান, কাউন্সিলর একেএম মমিনুল হক সাইদ।

স্বাধীন বাংলা ফুটবল দলকে সম্মান প্রদানের অনুষ্ঠান/ছবি: সংগৃহীতএ সমসয় প্রগতি সংঘের সাধারণ সম্পাদক কাজী ইমরুল কবীর সুমন, সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির মেম্বার সেক্রেটারী শাহিদ-উল-মুনীর উপস্থিত ছিলেন। প্রগতি সংঘ সুবর্ণ জয়ন্তী মুক্তিযোদ্ধা ও গুণীজন সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বানিজ্য মন্ত্রনালয় এর মন্ত্রী তোফায়েল আহমেদ, এমপি। বিশেষ অতিথি ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের উপমন্ত্রী আরিফ খান জয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্জ ড. আ. ফ. ম. ইউসুফ হায়দার, ওস্তাদ শাহাদাত হোসেন খান। আলোচনা সভা, গুনীজন সম্মাননা ও পুরস্কার বিতরণ শেষে ‘ইনডেক্স প্রগতি সংঘ আজম খান নাইট’ মেগা কনসার্টে সঙ্গীত পরিবেশন করেন মাকসুদ ও ঢাকা (সাবেক ফিডব্যাক), শিউলী হক, নূরজাহান আলিম, কনক ও ঝংকার শিল্পী গোষ্ঠি।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, ৩০ ডিসেম্বর ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।