ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

ফুটবল

বুড়োদের রেকর্ডে ইব্রাহিমোভিচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১৭
বুড়োদের রেকর্ডে ইব্রাহিমোভিচ জ্লাতান ইব্রাহিমোভিচ-ছবি:সংগৃহীত

জ্লাতান ইব্রাহিমোভিচের বয়স ৩৫ এর কোঠায়। তবে দমার পাত্র নন তিনি। মাঠের পারফরম্যান্সে এই বয়সে এসেও যেন সবাইকে ছাড়িয়ে যাচ্ছেন ম্যানচেস্টার ইউনাইটেডের এ স্ট্রাইকার। এবার ইংলিশ প্রিমিয়ার লিগ ইতিহাসে নতুন রেকর্ড গড়লেন তিনি। সবচেয়ে বয়সী ফুটবলার হিসেবে এক মৌসুমে ১৫টি গোলের মালিক হলেন।

চলতি মৌসুমেই ফ্রেঞ্চ ক্লাব প্যারিস সেন্ট জার্মেই থেকে ম্যানইউতে পাড়ি দেন ইব্রা। আর ওল্ড ট্রাফোডে এসেই সমর্থকদের মধ্যমণি হয়ে যান সুইডেনের সাবেক এ অধিনায়ক।

হোসে মরিনহোর দলে এখন পর্যন্ত ২৪টি ম্যাচ খেলে ১৫ গোল করেছেন।

রোববার ডিফেন্ডিং চ্যাম্পিয়নস লিচেস্টার সিটির বিপক্ষে মাঠে নামে রেড ডেভিলসরা। কিং পাওয়ার স্টেডিয়ামে ৩-০ গোলে জয় পায় সফরকারীরা। যেখানে দ্বিতীয় গোলটি আসে ইব্রার পা থেকে। আর ১৫তম গোল করতে দানব এ ফুটবলারের সময় লাগলো ৩৫ বছর ১২৫দিন।

বার্সেলোনার সাবেক এ স্ট্রাইকার মৌসুমের শুরুর দিকে প্রিমিয়ার লিগের আরেকটি ইতিহাস রচনা করেছিলেন। সোয়ানসির বিপক্ষে শট করে লিগের ইতিহাসে ২৫ হাজারতম গোল করেছিলেন। আর এ মৌসুমে আর মাত্র পাঁচটি গোল করতে পারলে তিনি উঠে যাবেন আরেক চুড়ায়। টানা দলটি মৌসুমে ২০টি করে গোলের কীর্তি হবে তার। যা শুরু হয়েছিল ইতালিয়ান ক্লাব এসি মিলান থেকে।

এদিকে বয়সে গোল বিবেচনায় শীর্ষে থাকলেও চতুর্থ দ্রুত ম্যাচে ১৫টি গোল করলেন ইব্রা। ম্যানইউর হয়ে তার এই কীর্তি গড়তে ২৪টি ম্যাচ খেলতে হলো। এর আগে রুদ ফন নিস্তেলরয় (১৯), ডিউইট ইয়র্কে (২০) ও রবিন ফন পার্সি (২১) এই রেকর্ড গড়েছেন।

বাংলাদেশ সময়: ১১৩৬ ঘণ্টা, ০৬ ফেব্রুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।