ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রিয়ালের বেঞ্চে ঘুমিয়ে মিনিটে ২৮ হাজার ইউরো!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১৯
রিয়ালের বেঞ্চে ঘুমিয়ে মিনিটে ২৮ হাজার ইউরো! রিয়ালের বেঞ্চে ঘুমিয়েই মিনিটে ২৮ হাজার ইউরো বেতন পেতেন ফোবার্ট-ছবি: সংগৃহীত

অনেকে হয়তো তার নামই শোনেনি। অথচ ১০ বছর আগে জুলিয়ান ফোবার্টের পরিচয় ছিল রিয়াদ মাদ্রিদের উইঙ্গার হিসেবে। কিন্তু ম্যাচ চলাকালীন তার ঠিকানা ছিল বেঞ্চ। এজন্য আবার বিশাল অঙ্কের বেতনও পেতেন তিনি।

২০০৯ সালের ২ ফেব্রুয়ারি ওয়েস্টহ্যাম থেকে ধারে রিয়ালে যোগ দেন এই ফরাসি উইঙ্গার। কিন্তু কয়েক ম্যাচ পরেই মাঠের বদলে বেঞ্চ গরম করাই তার প্রধান কাজ হয়ে দাঁড়ায়।

আর বেঞ্চ গরম করতে গিয়ে ঘুমিয়ে যাওয়া অসম্ভব কিছু নয়। তবে এই সুখ অবশ্য দীর্ঘায়িত হয়নি।  ছয় মাস পরেই রিয়াল ছেড়ে যেতে হয় তাকে।  

রিয়ালে কিন্তু শুরুটা নেহাত খারাপ হয়নি ফোবার্টের। রেসিং এবং অ্যাথলেটিক ক্লাব কিংবা ভিয়ারিয়ালের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচে তার পারফরম্যান্স অনেকদিন মনে রাখবে মাদ্রিদভক্তরা। তবে ইয়েলো সাবমেরিনদের বিপক্ষেই এক ম্যাচ চলাকালীন বেঞ্চে তার ঘুমিয়ে পড়ার ঘটনাই তাকে সংবাদ মাধ্যমের শিরোনামে স্থান করে দেয়। হতে হয় হাসির খোরাক। সামাজিক যোগাযোগের মাধ্যমেও ব্যাপক আলোড়ন ছড়িয়ে পড়ে।

মাঠে না নামলে কি হয়েছে, সপ্তাহান্তে কিন্তু বড় অঙ্কের অর্থ ঠিকই পকেটে পুরেছেন ফোবার্ট। মিনিটের হিসেবে যা ২৮ হাজার ইউরো বা প্রায় ২৭ লাখ টাকা।  

ছয় মাস রিয়ালে কাটিয়ে ওয়েস্টহ্যামে ফিরে যান ফোবার্ট। তবে সেখানেও স্থায়ী হতে পারেননি তিনি। আসলে ওয়েস্টহ্যামের পর আর কোথাও স্থায়ী হতে পারেননি। এলাজিস্পর, বোর্দো, কিলমার্নক এবং ইন্টার তুর্কু হয়ে তার সর্বশেষ ঠিকানা এখন ইন্দোনেশিয়ার ক্লাব বোর্নিও।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।