ঢাকা, শুক্রবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

ফুটবল

মেসির কোচ হওয়া ভাগ্যের ব্যাপার: ভালভার্দে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৯
মেসির কোচ হওয়া ভাগ্যের ব্যাপার: ভালভার্দে ছবি:সংগৃহীত

রেকর্ড ষষ্ঠ ব্যালন ডি’অর জিতে সবাইকে ছাড়িয়ে গেছেন লিওনেল মেসি। বর্ষসেরার সর্বোচ্চ এই পুরস্কারে এর আগে মেসির সঙ্গে চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদো ভাগ বসালেও এখন এই বার্সেলোনা তারকা শীর্ষে জায়গা করে নিয়েছেন। আর আর্জেন্টাইন অধিনায়কের এমন সাফল্যে  প্রশংসায় পঞ্চমুখ তার বার্সা কোচ ।

শুধু প্রশংসা করেই থেমে থাকেননি ভালভার্দে। মেসির মতো এমন তারকার কোচ হতে পারাটাকে ভাগ্যের ব্যাপার বলে মনে করেন তিনি, ‘মেসির মতো তারকাকে কোচিং করিয়ে তুমি যে বিশেষ সুবিধে পাচ্ছো, সে সম্পর্কে তুমি অবগত আছো।

তবে কখনো দিনের পর দিন তুমি এটা উপভোগ করতে পারো না। কখনো তুমি এটা আবার অনেক বেশি উপভোগ কর। আমি এটা জানি, আমি ভাগ্যবান যে লিও’র কোচ আমি। ’

‘আমাদের পূর্বের সবাই যেমন ডি স্টেফানো (অালফার্ডো) কথা বলেছে, আমরা এই সময় বলছি মেসির কথা। ’

এদিকে ব্যালন ডি’অর জেতার পর মেসির একটি মন্তব্য শিরোনামে বড় করে ফলাও করা হয়। যেখানে তিনি জানিয়েছিলেন, অবসরের সময় খুব বেশি দূরে নেই। তবে এমন মুহূর্ত নিয়ে খুব বেশি ভীত নন ভালভার্দে।

তিনি আরও বলেন, ‘এটা সহজাত একটা বিষয়, কখনো খুবই স্বাভাবিক। তার বয়স এখন ৩২, তবে সে কালই অবসরে যাচ্ছে না। এমনটি এখনই তার মাথায় নেই। তবে একটা খেলোয়াড় যখন ৩০ পেরিয়ে আসে, তখন সবাই এমনটি চিন্তা করে। তোমাকে এটা স্বাভাবিক প্রক্রিয়া হিসেবেই দেখতে হবে। একটা সময় আসবে যখন তাকে সরে যেতেই হবে। তবে এটা এখনই নয়। ’

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।